Bhatpara
Featured লোকনীতি ও গণতন্ত্র সূচনা

আলাদা উত্তরবঙ্গ রাজ্যের দাবীতে সরব দিলীপ ঘোষ, মুখ্যমন্ত্রী কে তীব্র ভাষায় আক্রমণ

এবার পৃথক রাজ্যের দাবীকে সমর্থন জানালেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh)। উল্লেখ্য, আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা পৃথক উত্তরবঙ্গ রাজ্যের দাবীতে সরব হন। তিনি বলেন, ‘মানুষের কথা বললেই বিচ্ছিন্নতাবাদী হতে হবে নাকি’? যদিও ওই সময় দিলীপ বাবু এই দাবীকে এখনের মতো সমর্থন জানাননি। আবার তীব্র বিরোধিতা করতেও দেখা যায়নি মেদিনীপুরের সাংসদকে। শনিবার জলপাইগুড়ি তে দিলীপ ঘোষ বলেন, ‘যদি পশ্চিমবঙ্গ থেকে উত্তরবঙ্গ আর জঙ্গল মহল আলাদা হতে চায়, এর দায় নিতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে। দেশ স্বাধীন হয়ে ৭৫ বছর অতিক্রান্ত।

কেন এখনো শিক্ষা, স্বাস্থ্য, চাকরির জন্য এখানের মানুষজন কে বাইরে যেতে হবে? এখানের বহু বাড়িতে মা বোনেরা শালপাতা, কেন্দুপাতা নিয়ে জীবনযাপন করেন। কেন তাদের চাকরির জন্য রাঁচি, ওড়িশা, গুজরাটে যেতে হবে? স্বাধীন দেশের নাগরিক হয়ে কি তাঁদের সঠিক উন্নয়নে অংশ নেওয়ার অধিকার নেই’? আজ জলপাইগুড়ি তে জন বার্লার ‘শহীদ সন্মান’ যাত্রায় অংশ নেন দিলীপ ঘোষ। সেখান থেকে পৃথক রাজ্যের দাবী প্রসঙ্গে বিজেপি-র অবস্থানের কথা স্পষ্ট করেন তিনি৷ বলেন, ‘দলের নীতি রয়েছে। অতীতে গোর্খাল্যান্ডের দাবী উঠেছে একাধিকবার।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমঝোতা করে সরকার চালিয়ে নিয়েছেন। জন বার্লা একজন জনপ্রতিনিধি, সাধারণ মানুষের ভোটে নির্বাচনে জয়ী হয়েছেন। তিনি মানুষের কথা শুনে যদি সেই দাবীকে জনসমক্ষে তুলে ধরে, তা অন্যায় হবে কেন? বাংলার মুখ্যমন্ত্রী গোর্খাল্যান্ডের দাবীতে পুরো সমস্যার সমাধান না করে জিটিএ সই করান। তখন কোন প্রশ্ন তোলা হয়নি কেন? আমরা মানুষের কথা সকলের সামনে নিয়ে আসছি বলে বিচ্ছিন্নতাবাদী’?

খবরের সাথে থাকতে এখনই আমাদের ফেসবুক পেজ Nabadin.com  লাইক করে সাথে থাকুন। সাথে ট্যুইটারে Nabadin24News আমরা পৌঁছে যাব আপনার কাছে। আর এখন থেকে সব খবরের বিস্তারিত তথ্য থাকবে ইউটিউব ভিডিওতে। তাই আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News  সাবস্ক্রাইব করে সবসময় থাকুন খবরের সঙ্গে৷ আর আমরা আছি আপনার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *