Featured লোকনীতি ও গণতন্ত্র সূচনা

১৯ রাজনৈতিক দলের বৈঠক শেষ, কোন পথে জোট রাজনীতি ?

শেষ একমাসের মধ্যেই কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর সাথে দুইবার বৈঠক করলেন তৃণমূল (TMC) সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায়। এখান থেকেই আগামী লোকসভা নির্বাচনে জোটবদ্ধ লড়াইয়ের জল্পনা বৃদ্ধি পেল আরো কয়েকগুন। তবে শুক্রবারের বৈঠকে শুধু কংগ্রেস ও তৃণমূল নয়, উপস্থিত ছিলেন দেশের ১৯টি রাজনৈতিক দলের নেতৃত্ব। আলোচনায় যেমন জোটবদ্ধ হয়ে ২০২৪-এ লড়াই করার কথা হয়েছে, তেমনি সমস্ত দলের বাধ্যবাধকতার কথা স্বীকার করে নিয়ে দেশের প্রয়োজনে সকলকে সবকিছুর ঊর্ধ্বে এসে একসাথে কাজ করার আহ্বান জানান সোনিয়া গান্ধী। সূত্রের খবর, শুক্রবারের বৈঠক ভার্চুয়াল হলেও, খুব দ্রুত দিল্লীতে লোকসভা নির্বাচন প্রসঙ্গে সামনাসামনি বৈঠকে বসবেন বিরোধী শিবিরের একাধিক রাজনৈতিক দল।

এদিনের বৈঠকে সোনিয়া গান্ধী ও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্তালিন, এনসিপি প্রধান শরদ পাওয়ার, সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি। যদিও সমাজবাদী পার্টির থেকে কোন নেতা এদিনের বৈঠকে অংশ নেননি। শেষবার দিল্লী গিয়ে সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর সাথে কথা বলে মমতা বন্দ্যোপাধ্যায়। তখন থেকেই জোট নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয় জল্পনা। পরবর্তীতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল নেত্রী বলেন, ‘বিজেপি কে পরাজিত করতে সবাইকে এক হতে হবে। আমি লিডার নই, স্ট্রিট ফাইটার’। তবে এদিনের বৈঠকে এমন কোন আলোচনা হয়েছে কিনা জানা যায়নি।

খবরের সাথে থাকতে এখনই আমাদের ফেসবুক পেজ Nabadin.com  লাইক করে সাথে থাকুন। সাথে ট্যুইটারে Nabadin24News আমরা পৌঁছে যাব আপনার কাছে। আর এখন থেকে সব খবরের বিস্তারিত তথ্য থাকবে ইউটিউব ভিডিওতে। তাই আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News  সাবস্ক্রাইব করে সবসময় থাকুন খবরের সঙ্গে৷ আর আমরা আছি আপনার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *