Kalyangarh Jagatdhatri puja
featured post দক্ষিণবঙ্গ বঙ্গ সূচনা

এবার হাতের মুঠোয় কল্যানগড় জগদ্ধাত্রী পুজোর রোডম্যাপ, সাথে অনেক কিছু, উদ্বোধন হচ্ছে নতুন মোবাইল অ্যাপের

দুর্গাপুজো কালীপুজো-র পরবর্তীতে রাজ্যের বিভিন্ন কোনায় যখন ঘনীভূত হয় উৎসব শেষের বিষন্ন মেঘ। ঠিক তখনই আলো জ্বলে ওঠে চন্দননগর কৃষ্ণনগর ও তার সঙ্গে আরও একটি জায়গায়। যদিও সে জায়গাটি কিছুটা ব্যতিক্রমী। তার কারণ এখানে দুর্গাপুজো ও কালীপুজোর সাথে সাথেই শেষ হয়ে যায় না উৎসব। জগদ্ধাত্রী পুজোর পুণ্য লগ্নে আবারো আলোর রোশনাই-তে সেজে ওঠে অশোকনগর-কল্যাণগড়।

Kalyangarh Jagatdhatri puja
কল্যানগড় জগদ্ধাত্রী পুজোর মোবাইল অ্যাপে

এবারও তার কোন অন্যথা হয়নি। গোটা এলাকায় এবার পুজোর সংখ্যা ছাড়িয়েছে কুড়ির বেশি, সাথে সেই জাকজমক রয়েছে আগের মতোই। তাই সবকিছু মাথায় রেখে এবার নতুন উদ্যোগ নিল প্রশাসন। জগদ্ধাত্রী পুজোয় প্রতিমা দর্শন করতে বেরিয়ে যাতে কোন সমস্যায় পড়তে না হয় আপনাকে, যদিও খুব ভিড়ের মধ্যে প্রতিমা দর্শন এ বের হওয়া মানুষজনের বহু সমস্যার সম্মুখীন হতে হয় আর সেইসব বিষয় থেকে এবার দর্শনার্থীদের দূরে রাখতে এই নতুন উদ্যোগ। প্রতিমা দর্শনে দর্শনার্থীদের আরও সুবিধা করে দিতে উদ্বোধন হচ্ছে একটি মোবাইল অ্যাপের। গুগল প্লে স্টোরে গিয়ে জগদ্ধাত্রী পূজা অশোকনগর সার্চ করে যা ইন্সটল করে নিলেই এবার অশোকনগর কল্যাণগড় জগদ্ধাত্রী পুজোর রোড ম্যাপ থেকে শুরু করে আরো অনেক কিছু আপনার হাতের মুঠোয়। এ বিষয়ে “নবদিন” কে ফোনে অশোকনগর থানার অফিসার ইনচার্জ অয়ন চক্রবর্তী জানান,

“এই অ্যাপের মাধ্যমে দর্শনার্থীরা পুরো রোড ম্যাপ দেখে সঠিকভাবে সমস্ত পূজামণ্ডপে পৌঁছতে সক্ষম হবেন। পাশাপাশি পথে কোনো সমস্যার সম্মুখীন হলে এই অ্যাপের মাধ্যমে পুলিশের কাছে জানানো যাবে অভিযোগ। যা দেখে তৎক্ষণাৎ তৎপর হবে প্রশাসন”।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#West Bengal #South Bengal

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত