Amit Shah in new party office
featured post লোকনীতি ও গণতন্ত্র সূচনা

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত বললেন, এবার প্রশ্ন ছুড়লেন অর্থমন্ত্রী অমিত

Focal Point:

  • The Finance Minister Of West Bengal Amit Mitra On Amit Shah

নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে জনজাগরণ সভা থেকে দাঁড়িয়ে এনআরসি নিয়েই সরব হলেন তিনি। বলে দিলেন, “বাংলাদেশ থেকে আসা হিন্দু শরণার্থীদের কোনো ভয় নেই”। কিন্তু অনুপ্রবেশকারীদের খুজে বের করে দেওয়া হবে দেশ থেকে।
তিনি কোনো ধর্মের নাম এক্ষেত্রে মুখে না আনলেও বুঝিয়ে দিয়েছেন তার ইঙ্গিত মুসলমান অনুপ্রবেশকারীদের দিকেই। বক্তা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার
এই নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী-র বিরুদ্ধে আক্রমনাত্মক হয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র (Amit Mitra On Amit Shah) । মুখ্যমন্ত্রীর নির্দেশে সাংবাদিকদের তিনি বলেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ধর্মের নামে দেশকে বিভ্রান্ত করছেন এটা দুর্ভাগ্যজনক। আমাদের সংবিধান অনুযায়ী এসব করা উচিৎ নয়।

সংবিধান কি ধর্মের নামে এভাবে দেশভাগকে মান্যতা দেয়”? অসমে নাগরিকপঞ্জী করে ১৯ লাখ মানুষের নাম বাদ গেছে। তার মধ্যে বেশিরভাগই হিন্দু। তাই এবার নাগরিকত্ব সংশোধন বিল আনতে চায় মোদী সরকার। কারণ তাদের অবস্থান হল ভারতের পড়শি কোনো দেশ থেকে আসা মুসলমান বাদে অন্য সম্প্রদায়ের মানুষ হল শরণার্থী। তাদের নাগরিকত্ব দেওয়ার স্বার্থেই এই বিল বলে খবর। সংসদের স্থায়ী কমিটিতে এ নিয়ে আলোচনাও হয়েছে। সেখানেও প্রশ্ন উঠেছে ধর্মের ভিত্তিতে নাগরিকদের ভাঙার মান্যতা সংবিধান দেয় কিনা। আজ অমিত মিত্র-ও একই কথা বলেন।
রাজনৈতিক মহল বলছে, এনআরসি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে রাজ্যের মানুষকে ভয় দেখাতে শুরু করেছিলেন তাতে বিজেপির পক্ষ থেকে এই পদক্ষেপ প্রত্যাশিতই ছিল।

তাই এদিন মুখ্যমন্ত্রী-র পাল্টা চাল চাললেন অমিত শাহ। তিনি বোঝাতে চাইলেন ওপার থেকে আসা, কোনো হিন্দুর কোনো ভয় নেই। মতুয়া বা অন্য সম্প্রদায়ের হিন্দুদের নাগরিকত্ব দিতে বদ্ধপরিকর তাদের সরকার। এমনভাবে আইন সংশোধন করা হবে যাতে কোনো শরণার্থী নাগরিক ভবিষ্যতে প্রধানমন্ত্রী পর্যন্ত হতে পারেন।
অমিত শাহর এই সরাসরি সাম্প্রদায়িক রাজনীতি তৃনমূলকে চিন্তায় ফেলেছে। কারণ বাংলার সংখ্যাগরিষ্ঠ হিন্দু ভোট দখলে বিজেপির এই চাল বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#National #Bangladesh #NRC

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত