Visva Bharati
featured post দক্ষিণবঙ্গ বঙ্গ সূচনা

বহিরাগতদের ক্যাম্পাসে এনে আন্দোলনকারীদের ভয় দেখানোর অভিযোগ

Focal Point:

  • Students Of Visva Bharati Show Their Protest Against Fee Hike In Admission

আন্দোলনের মধ্যে দিয়ে আজও দিনভর উত্তাল বিশ্বভারতী। গতকাল রাত জেগে চলে অবস্হান বিক্ষোভ। আজ দুপুরেও যা অব্যহত। উপাচার্য, রেজিস্টার সহ একাধিক অধ্যাপক এখনও ঘেরাও রয়েছেন। আন্দোলনকারীদের কথায়,

“আজকের মধ্যে সমস্যার সমাধান করতে হবে না হলে আরও বৃহত্তর আন্দোলনের পথে যাবেন সকলে”। “চক্রান্ত করে এই আন্দোলনকে থামিয়ে দেওয়া যাবে না”। তাদের অভিযোগ, “বহিরাগত বহু লোকজন এই মুহূর্তে রয়েছে বিশ্বভারতী ক্যাম্পাসে”। “যারা বিশ্বভারতীর পড়ুয়া নন”। “কিন্তু আন্দোলনকারীদের চাপে রাখতেই তাদের যোগার করা হয়েছে”। “ঘেরাও থাকা অধ্যাপকদের সাথে নিয়মিত যোগাযোগ রয়েছে তাদের”। “বাইরের সব খবরাখবর সেই সব বহিরাগতদের মধ্যমে পেয়ে কোন পদ্ধতিতে এই আন্দোলনকে থামিয়ে দেওয়া যায় এই সেই উপায় খুঁজতেই ব্যস্ত বিশ্বভারতী কতৃপক্ষ”। “পাশাপাশি গতকাল যে আশি জনকে আলোচনার জন্য ডাকা হয়েছিল, যদিও সেই আলোচনার মধ্যে দিয়ে কোন সমাধান সূত্রের খোঁজ করা সম্ভব হয়নি, আজ সেখান থেকে মাত্র পাঁচ জনকে আলোচনার জন্য ডাকা হয়েছে”।

কতৃপক্ষের এই সিদ্ধান্ত মানতে নারাজ আন্দোলনকারীরা। তাদের কথায়,

“সাধারণ ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে এই লড়াই, যেখান থেকে ফিরে যাওয়া কোনভাবেই সম্ভব নয়”। “ন্যায্য দাবী আদায় করেই ফিরবো আমরা”।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#Visva Bharati

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত