Subhranshu Roy
featured post লোকনীতি ও গণতন্ত্র সূচনা

বিজেপি-তে যোগ দিলেন অনুব্রত মন্ডলের ভাই, ফোনে কি জানালেন বিজেপি জেলা সভাপতি রামকৃষ্ণ রায়?

Focal Point:

  • Sumit Mandal Brother Of Anubrata Mandal Join Into BJP In Birbhum

লোকসভা ভোট শেষ হতেই রাজ্যে গেরুয়া দাপট লক্ষ্যনীয়। বিভিন্ন জেলায় শাসক দলকে টেক্কা দিয়ে নিজেদের সংগঠন মজবুত করতে তৎপর বিজেপি। লক্ষ্য আসন্ন পৌরসভা ও বিধানসভা ভোটে জিতে বাংলার মসনদ দখল। আর সেই লক্ষ্যে এবার বঙ্গ বিজেপি-র বড়ো জয়। উল্লেখ্য ক্ষমতায় আসার পর থেকেই তৃণমূলের শক্ত ঘাটি বীরভূম। এই মুহূর্তে কেষ্ট গড় বলেও রাজ্যবাসীর কাছে পরিচিত যে জায়গা। শেষ লোকসভা নির্বাচনে জেলার দুটি লোকসভা আসনে জয়ী হয়েছে তৃণমূল। উল্লেখ্য নির্বাচনে জিতলেও বিজেপি প্রার্থীর কাছে যথেষ্ট বেগ পেয়েছেন বীরভূমের তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। এমনকি জেলা সভাপতি অনুব্রত মন্ডলের নিজের ওয়ার্ডে এগিয়ে ছিলেন বিজেপি প্রার্থী। সেই সব সূত্র ধরেই চলছিল গেরুয়া শিবিরের সংগঠন তৈরির কাজ। বলার বিষয়, লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পরবর্তীতে তৃণমূল থেকে বিজেপি-তে যোগদানের ঘটনা এক কথায় এখন নিত্যনৈমিত্তিক ঘটনা। আর তেমন একটি ঘটনায় এই মুহূর্তে উত্তাল বঙ্গীয় রাজনীতি।
সূত্রের খবর, শাসক দলের বেতাজ বাদশা অনুব্রত মন্ডলের ঘরে এবার ভাঙন ধরাতে সক্ষম বিজেপি। এদিন বিজেপি বীরভূম জেলা সভাপতি রামকৃষ্ণ রায়ের উপস্থিতি তে গেরুয়া পতাকা হাতে তুলে নেন কেষ্ট মন্ডলের ছোট ভাই সুমিত মন্ডল (Sumit Mandal)। বিষয়টি নিয়ে এখনও কোন প্রতিক্রিয়া দেননি তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। তবে সুমিতবাবু জানান,

“এই সিদ্ধান্ত সম্পুর্ন আমার ব্যক্তিগত”। “আমার মনে হয়েছে বর্তমান পরিস্থিতিতে রাজ্যে মোদীর হাত শক্ত করা প্রয়োজন”। “কেষ্ট দা ও আমি দুজনে দুটি ভিন্ন দলকে সমর্থন করছি”। “কিন্তু এরজন্য আমাদের পারিবারিক সম্পর্কে কোন সমস্যা হবে না বলেই আশা করছি”।

শুধু সুমিত নয়, সাথে প্রায় এক হাজার তৃণমূল সমর্থক এদিন শাসক দলের ছত্র ছায়া থেকে বিজেপি শিবিরে যোগদান করেছেন। যা আগামী নির্বাচনগুলোর আগে তৃণমূলের বড়ো চিন্তার কারন হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। এ প্রসঙ্গে “নবদিন”-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে রামকৃষ্ণ রায় বলেন,

“তৃণমূল যে নোংরামি করছে তা মেনে নিতে পারেন নি সুমিত মন্ডল”। “তাই বিজেপি-তে যোগ দিলেন”। “ওনার সাথে বোলপুর থেকে মোট ১১৭০ জন তৃণমূল সমর্থক গেরুয়া শিবিরে যোগদান করেছেন”। “আগামীদিনে এই ধারা অব্যাহত থাকবে, সাথে আরও শক্তিশালী হবে দলের সংগঠন”। “এই দলবদল বুথ স্তরে দলের শক্তি বৃদ্ধি করবে, ফলে আগামীদিনে ভোট লুঠ আটকানো সম্ভব হবে, আরও ভালো ফল করবো আমরা”।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#BJP #Birbhum

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত