West Bengal
featured post লোকনীতি ও গণতন্ত্র সূচনা

“পঞ্চায়েত নির্বাচনে সঠিক ভোট করতে দেওয়া হলে আজ দলের এই পরিস্থিতি হয় না”

Focal Point:

  • A West Bengal TMC Leader On TMC Currenr Situation

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে দলের ফলাফল নিয়ে বিস্ফোরক তৃণমূল নেতা। এমনিতে যে ভোটের ফলাফল নিয়ে খুঁশি নয় তা নেতৃত্বের বারম্বারের ভাব প্রকাশে স্পষ্ট। তারমধ্যে এক নেতার এমন প্রতিক্রিয়া যথেষ্ট ভাবাচ্ছে কালিঘাট-কে। এদিন রাজ্য তৃণমূলের এক নেতা বলেন,

“লোকসভা ভোটে দলের ফলাফল যে অন্যরকম হতে চলেছে তার আভাস আগেই মিলেছিল, কিন্তু সবটা বুঝে ওঠা সম্ভব হয়নি”। “কারন গতবছর পঞ্চায়েত নির্বাচনে রাজ্যের অধিকাংশ আসন ছিল বিরোধী শুন্য, ভোট হয়নি”। “ফলে কত শতাংশ ভোট বদলে যেতে পারে তা বোঝা সম্ভব ছিল না”। “কারণ বিগত বিধানসভা ভোটের ফলাফলের উপর নির্ভর করেই অনেক ক্ষেত্রে নির্বাচনের ময়দানে ছক সাজানো হয়েছিল, সবক্ষেত্রে তা কার্যকর হয়নি”। “যার ফল এখন দলকে ভূগতে হচ্ছে”। “মনে হয় যদি পঞ্চায়েত ভোটে সঠিক ভোট করতে দেওয়া হতো তবে লোকসভার আগে দলের সঠিক পরিকল্পনা আন্দাজ করা যেত”।

আর এই কথার পরেই বিরোধী শিবিরের প্রশ্ন,

“আমরা প্রথম থেকেই বলেছিলাম যে শাসক দল সঠিক ভোট করতে দিচ্ছে না”। “বহু আসনে বিরোধী প্রার্থীরা তৃণমূলের সন্ত্রাসের কাছে হার মেনে নমিনেশন জমা দিতে পারেন নি”। “কিন্তু তখন বিভিন্ন কথা বলে শাসক দল সব অভিযোগ অস্বীকার করেছে”। “এখন আসল সত্যিটা ধীরে ধীরে প্রকাশ হচ্ছে”।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#West Bengal #TMC

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত