3 Man Arrested In Habra
featured post দক্ষিণবঙ্গ বঙ্গ সূচনা

আরও একটা মৃত্যু, গাফিলতির অভিযোগ মানতে নারাজ হাবরা হাসপাতাল

Focal Point:

  • A Patient Died In Habra Hospital Due To Dengue On 1st August 2019

ডেঙ্গু আক্রান্ত এক মহিলার মৃত্যুকে কে কেন্দ্র করে উত্তাল হলো হাবরা স্টেট জেনারেল হাসপাতাল (Habra Hospital)। মৃতের নাম লক্ষী রাহা। জ্বরে আক্রান্ত হয়ে বুধবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। বাড়িতে থাকাকালীন জ্বর আসে তার। জ্বর না কমায় প্রথমে লক্ষী দেবীকে স্হানীয় চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। সেখানে রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পরে। পরবর্তীতে পরিস্থিতি আরও জটিল হলে ওনাকে হাবরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মৃতের পরিবারের অভিযোগ,

“রোগীর শারীরিক অবস্হা খারাপ হচ্ছিল এদিন সকাল থেকে”। “সকালে স্নান করার পরেই কাঁপুনি দিয়ে জ্বর আসে, শুরু হয় শ্বাসকষ্ট”। “আমরা কর্তব্যরত চিকিৎসকের কাছে গিয়ে অনুরোধ করি একবার লক্ষী রাহা কে দেখার জন্য, কিন্তু চিকিৎসক জানান কিছু করার নেই সিরিয়াল এলেই দেখা হবে”। “এরপর অক্সিজেন দিয়েও শেষ রক্ষা হয়নি, কিছুক্ষণের মধ্যই লক্ষী রাহা-র মৃত্যু হয়”।

সূত্রের খবর, মৃত্যুর খবর আসতেই শুরু হয় উত্তেজনা। চিকিৎসক কে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন মৃতের পরিজনরা। খবর পেয়ে হাসপাতালে পৌঁছায় হাবরা থানার পুলিশ। পরবর্তীতে কর্তব্যরত চিকিৎসকের কাছে ক্ষমা চেয়ে নেন লক্ষী রাহা-র পরিবারের সদস্যরা। তারা জানান,

“উত্তেজনার বশে এমনটা হয়েছে, আমরা ক্ষমাপ্রার্থী”। আক্রান্ত হওয়া চিকিৎসক বলেন, “ওনাদের পরিবারের একজনের মৃত্যু হয়েছে, মানবিক বোধ থেকে ওনাদের কারোর বিরুদ্ধে আমি কোন অভিযোগ করিনি”।

হাসপাতালের সুপার শঙ্করলাল ঘোষ বলেন,

“চিকিৎসায় গাফিলতি হওয়ার অভিযোগ সম্পুর্ন ভুল”। “কর্তব্যরত চিকিৎসক যথেষ্ট চেষ্ঠা করেছিলেন কিন্তু লক্ষী দেবীকে বাঁচানো সম্ভব হয়নি”। “বাইরে থেকে করা রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পরেছিল, এদিন হাসপাতাল থেকে আরও একবার রক্ত লক্ষী রাহা-র রক্ত পরীক্ষা করা হয়েছিল, কিন্তু রিপোর্ট আসার আগেই উনি মারা যান”।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#West Bengal #South Bengal #Habra

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত