Telangana
featured post উত্তরবঙ্গ বঙ্গ সূচনা

ওঝার দাপট, সাপের কামড়ে মৃত শিশু কন্যা কে মনসা মন্দিরে নিয়ে ঝাড়ফুঁক

Focal Point:

  • A 18 Months old Girl Due To Bite Of Snake In Dabri Village In Alipurduar

আলিপুরদুয়ার শহর লাগোয়া দক্ষিন মাঝের ডাবরি গ্রামে (Dabri Village) এক সাপে কাটা শিশুকন্যার মৃতদেহ হাসপাতাল থেকে নিয়ে এসে ওঝা দিয়ে ঝাডফুক করার অভিযোগ উঠল। মাত্র ১৮ মাসের মেয়ে শম্পার পরিবারের এই কুসংস্কারাচ্ছন্ন মনোভাবের সমালোচনা করছে সব মহল।
বাড়ির উঠোনে খেলার সময়ে সাপে কামড়ায় মেয়েটিকে। সাথে সাথেই তাকে নিয়ে আসা হয় আলিপুর জেলা হাসপাতালে। সেখানেই তার মৃত্যু হয়। এরপর মেয়েটির ময়নাতদন্ত করতে বাধা দেয় তার পরিবার। জোর করে হাসপাতাল থেকে দেহ নিয়ে এসে মনসা মন্দিরের সামনে শুরু হয় ঝারফুক। ক্ষতস্থান থেকে রক্ত চুষে নেওয়ার চেষ্টা হয়। স্বাভাবিকভাবেই কোনো লাভ হয়নি।
মেয়েটির মা জানায়,

“খেলার সময়ে মেয়েকে সাপে কামড়ায়। হাসপাতালে নিয়ে যাওয়ার পর ওরা মৃত বলে দাবী করলেও আমরা মানিনি। তারপর ওঝাকে ডাকা হয়, কিন্তু কামড়ের দাগ খুজে পাওয়া যায়নি বলে মেয়ে মারা গেল”।

এরপর নানা বিজ্ঞান ও যুক্তিবাদী সংস্থা মেয়েটির বাড়ি যায়। নড়েচড়ে বসে প্রশাসন, আলিপুরদুয়ার বিজ্ঞান ও যুক্তিবাদী সংস্থা। পরে সংস্থার সম্পাদক কৌশিক দে বলেন,

“প্রথমত যে সাপটিকে ধরে প্রতিষোধক নেওয়ার জন্য পিটিয়ে মারা হয়েছে সেটি বিষাক্ত নয়। কিন্তু, শিশুটিকে গোখরো জাতীয় বিষাক্ত সাপ কামড়ে ছিল। সময়ে হাসপাতালে নিয়ে গেলে শিশুটিকে বাঁচানো সম্ভব হত। কিন্তু, নিয়ে যেতে দেরি হয়েছিল। তার উপর মৃতদেহের ময়নাতদন্ত না করে কুসংস্কারের বশে ঝাড়ফুঁক করা হয়েছে। আমরা ওই ওঝাকে খুঁজছি। ওনার সন্ধান পেলে পুলিশে অভিযোগ জানানো হবে। এলাকায় আমরা সচেতনতা তৈরি করব”।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#West Bengal #North Bengal #Alipurduar

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত