featured post বঙ্গ

আদালতের নির্দেশে স্বস্তিতে মুকুল রায়

স্বস্তিতে মুকুল রায়। “দেশের স্বরাষ্ট্রমন্ত্রক থেকে মুকুল রায় যে নিরাপত্তা পান তা অক্ষুন্ন থাকবে” এই রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। পাশাপাশি মামলাকারী তৃণমূল কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীর আবেদনও এদিন খারিজ করে দেন প্রধান বিচারপতি জ্যোতিময় ভট্টাচার্য ও অরিজিৎ বন্দোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। (Mukul Roy get relieved)
প্রসঙ্গত গত ২৪শে নভেম্বর আদালতের দ্বারস্থ হয়েছিলেন বিধাননগর পুরসভার ৭নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর দেবরাজ চক্রবর্তী। “বিজেপি নেতা মুকুল রায় কেন “y” ক্যটাগরির নিরাপত্তা পান”? এই প্রশ্ন তুলেই জনস্বার্থ মামলা দায়ের করেন তিনি।
মামলার শুনানিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে রিপোর্ট তলব করে আদালত। জানতে চাওয়া হয় “কোন পরিপ্রেক্ষিতে মুকুল রায় কে নিরাপত্তা দেওয়া হয়”? শুনানিতে অ্যডিশনাল সলিসিটর জেনারেল কৌশিক চন্দ্র জানান, “তার উপর প্রাণঘাতী হামলা হওয়ার আশঙ্কা আছে”, তা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রক কে চিঠি করেছিলেন মুকুল রায়। শুনানি চলাকালীন মুকুল রায়ের আইনজীবী পার্থ ঘোষ বলেন, “মুকুলবাবু তৃণমূল কংগ্রেসে থাকার সময় রাজ্য সরকার থেকেই তার নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল, মামলাকারী দেবরাজ চক্রবর্তী তখন কেন এবিষয়ে প্রশ্ন তোলেননি”? উত্তরে মামলাকারীর আইনজীবী বলেন, “তৃণমূলে থাকার সময় কালে মুকুল রায় একজন রাজ্যসভার সাংসদ ছিলেন। সেই কারণেই রাজ্য সরকার তাকে নিরাপত্তা দিত। কিন্তু এই মুহূর্তে মুকুল রায় একজন রাজনৈতিক ব্যক্তিত্ব ছাড়া আর কিছুই নয়”। “অতএব মুকুলবাবু কে নিরাপত্তা দিয়ে সরকারি কোষাগারের টাকা নষ্ট হচ্ছে” বলে দাবি করেন দেবরাজ চক্রবর্তী আইনজীবী।
যদিও শেষ পর্যন্ত আদালতের রায় যায় মুকুল রায় পক্ষেই গেছে।

আরও জানতে চোখ রাখুন আমাদের পোর্টালে Nabadin.com
আমাদের সাথে থাকতে লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com
খবরের সাথে থাকতে ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News