ভূমি পুত্র সংরক্ষণের দাবী এবার বিধানসভায়, কি বলছেন শাসক দলের বিধায়ক অমল অচার্য?

বর্তমান সময় পশ্চিমবঙ্গে থেকেও রাজ্যের বিভিন্ন প্রান্তে বাঙালি সমাজের মানুষ জনকে হেনস্থার শিকার হতে হচ্ছে, এমন চিত্র বহুদিন ধরেই প্রকাশ্যে আসছে। এর বিরুদ্ধে লড়াই শুরু করেছে বহু সংগঠন। যার মধ্যে ‘বাংলা পক্ষ’ অন্যতম। বাঙালির জন্য লড়াই ও সবক্ষেত্রে যেনো পশ্চিমবঙ্গের সিংহভাগ সুযোগ সুবিধা লাভ করতে পারেন বাঙালি ঘরের সন্তানরা তা নিয়ে চলছে সংগঠনের লড়াই। আর বাংলা পক্ষের বিভিন্ন দাবিগুলির মধ্যে অন্যতম ভূমিপুত্র সংরক্ষণ। বাংলার প্রতিটি কর্মস্থলে যেন সঠিকভাবে বাঙালি ঘরের ছেলে মেয়েরা কাজে নিযুক্ত হন ও কোন সমস্যার সম্মুখীন না হতে হয় এই দাবি তুলে এই মুহূর্তে ‘বাংলা পক্ষ’ তাদের সব কর্মসূচিতে সরব হয়েছে।

আর এইবার পশ্চিমবঙ্গ বিধানসভায় ভূমিপুত্র সংরক্ষণের প্রসঙ্গ তুললেন শাসকদলের বিধায়ক। ইটাহার বিধানসভা কেন্দ্রের বিধায়ক অমল আচার্য মঙ্গলবার বিধানসভায় বাংলার প্রতিটি কাজের জায়গায় সঠিক ভাবে যেন বাঙালি ঘরের সন্তানরা কাজ করার সুযোগ পায় এই বিষয়ে আলোচনা করেন। মূলত বর্তমান সময়ে এই রাজ্যে হিন্দি সাম্রাজ্যবাদের যে বিস্তার ও বাইরে থেকে এসে রাজ্যের বিভিন্ন কর্মস্থলে যেভাবে অবাঙালি ছেলেমেয়েরা কাজ করছেন তাতে অনেক ক্ষেত্রেই বঙ্গ সন্তানদের কর্মজীবন শুরু করতে বহু সমস্যার সম্মুখীন হতে হচ্ছে বলে দাবি করেছেন অমলবাবু।

এবিষয়ে ফোনে বিধায়ক অমল আচার্য একান্ত সাক্ষাৎকারে “নবদিন”-কে জানান,

“আমি বিধানসভায় বিষয়টি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নজরে আনার চেষ্টা করেছি। কারণ ইতিমধ্যেই দেশের কয়েকটি রাজ্যে ভূমিপুত্র সংরক্ষণের বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। তাই এরাজ্যে হলে ক্ষতি কি? এই মুহুর্তে গোটা বিষয়টি মুখ্যমন্ত্রীর ভাবনায় রয়েছে। আমি আশা করছি আইনের পথ অনুসরন করে বিধানসভায় খুব শীঘ্রই একটি বিল পাশ হবে। যাতে কোন বঙ্গ সন্তানকে আগামীদিনে কর্মস্থলে গিয়ে কোন সমস্যার সম্মুখীন হতে না হয়”।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#State #North Bengal #তৃণমূল

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here