আই লিগ চ্যাম্পিয়ন হওয়া নিয়ে কী বললেন বিভিন্ন কোচেরা

ileague Teams

Focal Point:

  • I League From The Eyes Of The Coaches Of ileague Teams.

আই লিগের শেষ পর্বে এসে সম্ভাব্য চ্যাম্পিয়ন দল হিসেবে ইস্টবেঙ্গলই কে এগিয়ে রাখলেন আই লিগের তিন বিদেশি কোচ। তাৎপর্য পূর্ণ হল যে তিনজন কোচ ইস্টবেঙ্গল কে এগিয়ে রাখলেন তাদের প্রত্যেকের দলই চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে রয়েছে।
গত ম্যাচে ইষ্টবেঙ্গলের কাছে ২-১ হারতে হয়েছে নেরোকা এফসি কে। আর এরপরই প্রেস কনফারেন্সে নেরোকা কোচ ম্যানুয়েল রমেরো জানিয়েছেন এবার আই লীগের সম্ভাব্য চ্যাম্পিয়ন দল ইস্টবেঙ্গল। তার মতে আলেক্সান্দ্র প্রশিক্ষণে খেলা এই দলটি এই মুহূর্তে আই লিগের সব থেকে ভয়ঙ্কর দল এবং শেষপর্ব এ ছন্দ খুঁজে পাওয়ায় তাদের থামানো যথেষ্ট মুশকিল।
আবহাওয়া খারাপ থাকায় ম্যাচ বাতিলের পর রিয়াল কাশ্মীর কোচ রবার্টসন জানালেন তাদের সাথে ইস্টবেঙ্গলের ম্যাচ বাতিল হওয়ায় সুবিধা হল ইস্টবেঙ্গলের। এই মুহূর্তে ইস্টবেঙ্গলের সবথেকে কঠিন ম্যাচ ছিল হয়তো রিয়াল কাশ্মীর ম্যাচ, এই ম্যাচটি পিছিয়ে গিয়েছে। তার মতে এরপর যখন ম্যাচটি অনুষ্ঠিত হবে তখন ইস্টবেঙ্গল লীগের লড়াইয়ে অনেকটাই এগিয়ে থাকবে ফলে তাদের পয়েন্ট নষ্ট করার সম্ভাবনা খুবই কম।
সবথেকে তাৎপর্যপূর্ণ হল চেন্নাই কোচ নওয়াজ আকবরের বক্তব্য। তার দল আই লিগের শীর্ষে রয়েছে। তার দল কে করা চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে ইস্টবেঙ্গল, তাই প্রতিপক্ষের সাথে মাইন্ড গেম খেলা শুরু করে দিয়েছেন এই বিদেশি কোচ। ইস্টবেঙ্গলের অতীত গৌরবের কথা মাথায় রেখে তিনি ইস্টবেঙ্গল কে এগিয়ে রাখছেন।
তবে যে কোচ যাই বলুক না কেন, আই লিগের শেষ পর্বে এসে এ ধরনের ফুটবল ইস্টবেঙ্গল এর কাছ থেকে গত কয়েক বছরে পাওয়া যায়নি। আলেক্সান্দ্র হাত ধরে গোটা দলেরই পরিবর্তন ঘটেছে। দলও যথেষ্ট ছন্দে আছে। তাই পচা শামুকে পা না কাটলে ১৫ বছর পর আই লিগ হয়তো লেসলি ক্লডিয়াস সরনীর ক্লাবেই আসতে চলেছে।

ইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#Sports #East Bengal #Ileahue #Football

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *