East Bengal Club
featured post ক্রীড়া ফুটবল সূচনা

“আমাদের সময়কার মতো এখনের সমর্থকরা ঠিক মতো গালগাল করতে যানে না”

Focal Point:

  • East Bengal Club Along With Their Fans Celebrating Their Centenary
  • East Bengal Club Centenary

বিকাল হতেই নেতাজি ইন্ডোরে চাঁদের হাট। বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব থেকে শুরু করে মহারাজ সৌরভ। অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, ফুটবলার সুনীল ছেত্রী, বাইচুং ভুটিয়া অতিথিদের তালিকা যেন গুনে শেষ করা গেল না। সাথে অবশ্যই বাংলার ফুটবল ইতিহাসে মানুষের হৃদয় জুড়ে থাকা বহু প্রাক্তন খেলোয়াড় ও আপামর লাল হলুদ সমর্থক (East Bengal Club)। মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন,

“ব্যস্ত থাকায় প্রথমে ভেবেছিলাম আসবো না, কিন্তু শেষ মুহূর্তে নিজেকে আটকে রাখা সম্ভব হয়নি”। “ইস্টবেঙ্গলের টানেই চলে এলাম”।

তিনি সরাসরি বলেন,

“কেউ যেন মনে না করে ইস্টবেঙ্গল আর ওয়েস্টবেঙ্গল আলাদা, বরং এটা জেনে রাখুক বাংলার গর্ব ইস্টবেঙ্গল, বাঙালির আবেগ ইস্টবেঙ্গল”।

উল্লেখ্য দিন দুই আগে মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায় ইস্টবেঙ্গল সম্পর্কিত যে বিতর্কিত মন্তব্য করেছেন তার উদ্দেশ্যেই মুখ্যমন্ত্রীর এই প্রতিক্রিয়া বলে মনে করছে রাজনৈতিক মহল। এদিনের অনুষ্ঠানে ইস্টবেঙ্গলের পক্ষ থেকে ‘ভারত গৌরব’ সম্মানে ভুষিত হয়ে লাল হলুদের প্রাক্তন খেলোয়াড় কপিল দেব বলেন,

“আজ শতবর্ষের মাইলফলক স্পর্শ করলো ইস্টবেঙ্গল”। “সবকিছুর ঊর্ধ্বে গিয়ে এটা মনে রাখতে হবে সমর্থকরাই এই ইতিহাস গড়ার মূল কান্ডারি”।

বাইচুং ভুটিয়ার মতে,

“এটা ঠিক অনেকসময় ক্লাবের সাথে মনোমালিন্য হয়েছে, কিন্তু ভালোবাসার ক্লাবকে সংঘবদ্ধ ভাবে এগিয়ে নিয়ে যেতে হবে, এই ভাবনা থেকেই ক্লাবে ফিরে আসা”।

অন্যদিকে মনোরঞ্জন ভট্টাচার্য ও ভাস্কর গঙ্গোপাধ্যায় কে আজ জীবন কৃতি পুরস্কারে ভুষিত করা হয় লাল হলুদ শিবিরের পক্ষ থেকে। উপস্থিত ছিলেন ইস্টবেঙ্গলের আরও দুই প্রাক্তনী সুভাষ ভৌমিক ও মহম্মদ হাবিব। বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুভাষ ভৌমিক বলেন,

“আমার খেলা প্রত্যেকটি মোহনবাগান ম্যাচ আমার কাছে সেরা, সমর্থকদের উন্মাদনা, চিৎকারে মনে যে উত্তেজনার সৃষ্টি হতো তা কখনওই ভুলবো না”। “তবে আক্ষেপ একটাই তখনকার মতো এখনকার সমর্থকরা ঠিক করে গালাগাল করতে যানে না”।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#Sports #Football #East Bengal

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত