Yuvraj Singh On Hardik Pandiya
featured post ক্রিকেট ক্রীড়া সূচনা

হার্দিকের উপরই ভরসা রাখল যুবি

Focal Point:

  • Yuvraj Singh On Hardik Pandiya After The good record In IPL 2019

ভারতীয় ক্রিকেটের এক অতি জনপ্রিয় ই পরিচিত মুখ যুবরাজ সিংহ। ২০১১ তে ৯ টি ম্যাচে ৩৬২ রান এবং ১৫ টি উইকেটের মালিক সাথে ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়ে ভারত বিশ্বকাপ জিতেছিল তারই তারই দৌলতে। আগামী বিশ্বকাপে তার আশা প্রত্যাশা হার্দিক পান্ডিয়ার উপর।
চলতি আই পি এলে আপাতত দুরন্ত ফর্মেই দেখা যাচ্ছে হার্দিক পান্ডিয়াকে। কেকেআর এর বিরুদ্ধে ৩৪ বলে ৯১ রানের ইনিংস সকল ভারতবাসীকে মুগ্ধ করেছিল। এমনকি শেষ ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে সুপার ওভারে দলকে জেতান তিনি। এই দুরন্ত ফার্মের দিকে নজর রেখেই এই তরুণ অলরাউন্ডারের প্রতি পূর্ণ ভরসা রেখেছেন যুবি। যুবির বক্তব্য, ” গতকালই হার্দিকের সঙ্গে আমার আলোচনা হচ্ছিল। ওকে বলেছি বর্তমান ছন্দটা বিশ্বকাপেও দেখতে চাই। বোলিংয়ে কিছু সাময়িক অসুবিধা থাকলেও বিশেষ মুহূর্তে ভালো বোলিং করার ক্ষমতা রাখে হার্দিক। চাপ সামলানো শিখে গেলেই আর বেশি কিছুর প্রয়োজন হয় না। তবে হার্দিক মোটামুটি চাপ নিয়ন্ত্রণ করতে ভালোই পারে। তাছাড়া ওর ব্যাটিং পারফরম্যান্স দেখে অনেক দলই কিছুটা আঁতকে রয়েছে। আমার অভিজ্ঞতা থেকে বলছি ও জীবনের সেরা ছন্দে রয়েছে।”
অনেক দিন আগে থেকেই শুরু হয়ে গেছে ভারতীয় দল নির্বাচনের জল্পনা কল্পনা বিশেষ করে চার নম্বরে কাকে খেলানো উচিত। সেই জায়গায় কিছু দিন দেখা গিয়েছিল বিজয় শঙ্করকে। একই প্রশ্ন যুবাকে করা হলে তিনি উত্তর দেন, “এর উত্তর নির্বাচকরাই ভালো দেবেন। শুধু এটুকুই বলব,চার নম্বর খুবই গুরুত্বপূর্ণ জায়গা। আমি জানি সেটা মাথায় রেখেই দল ঘোষণা করা হয়েছে। চার নম্বরে ব্যাট করানোর জন্য ভারতের কাছে অনেক বিকল্পই রয়েছে। কিন্তু কাকে দেখা যাবে সেটাই দেখার বিষয়।”
তিনি আরও বলেন,

“আমার কাছে ব্যাটিং অর্ডারের প্রথম পাঁচটি জায়গাই গুরুত্বপূর্ণ। প্রত্যেক জায়গাই ব্যাট করার জন্য প্রয়োজন অভিজ্ঞতা ইংল্যান্ডের পরিবেশ এবং চাপ সামলানোর কৌশল যারা দ্রুত রপ্ত করতে পারবে তারাই সফল হবে। বিশ্বের শ্রেষ্ঠ দলগুলো অন্য দলকে সর্বদা চাপে রাখে। চাপ মুক্ত হয়ে খেলাটাই হবে শ্রেষ্ঠ খেলোয়াড় তথা দলের প্রতীক”।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#Sports #Cricket

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত