new variant of Covid 19
Featured রাষ্ট্র সূচনা

করোনার পর এবার নয়া স্ট্রেইন এর প্রকোপ রুখতে জরুরি বৈঠক প্রধানমন্ত্রীর

করোনার টালমাটাল পরিস্থিতি সামলে উঠতে না উঠতেই উদ্বেগ বাড়ালো নতুন স্ট্রেইন(new variant of Covid 19)। শনিবার সকালে দেশের করোনা পরিস্থিতি ও টিকাকরণের জন্য বিশেষ জরুরি বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ওইদিন বৈঠকএ পিকে মিশ্র, ক্যাবিনেট সচিব রাজীব গৌবা, কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ, নীতি আয়োগের সদস্য ডি. ভিকে পাল উপস্থিত সদস্য দের নিয়ে দক্ষিণ আফ্রিকায় সন্ধান মেলে কোভিড এর নতুন স্ট্রেইন নিয়ে আলোচনা করা হয় বলে জানাগেছে। B. 1.1.529 নামের এই নয়া স্ট্রেইন এর নাম দেওয়া হয় ওমিক্রন যা আরো বেশি ভয়ানক ও ক্ষতিকর বলেই জানা গিয়েছে। ইতিমধ্যে এই শক্তিশালী স্ট্রেইন যাতে ছড়িয়ে না পরে তাই দক্ষিণ আফ্রিকার সাথে বন্ধও করা হয়ছে যোগাযোগ ব্যবস্থা। এমনকি বেলজিয়ামএও নতুন করে খোঁজ মিলেছে স্ট্রেইনটির। এরমধ্যে সরকারি ভাবে ‘ উদ্বেগজনক ভ্যাড়িয়েন্ট’এর তকমাও পেয়েছে স্ট্রেইনটি।

▪️জানা গিয়েছে টিকাপ্রাপ্ত প্রাপ্তবয়স্করাই আক্রান্ত হচ্ছে বেশি

▪️বিজ্ঞানী দের মতে এরইমধ্যে জিনগত পরিবর্তন ঘটেছে ৫০বার এবং ৩০ বার বদল হয়েছে স্পাইক প্রোটিন

▪️সংক্রামিত ব্যাক্তির শরীরে মিলছে বহু পরিমান এ ভাইরাস বা ‘ভাইরাল লোড’

▪️দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত ৯০ শতাংশের শরীরে মিয়েছে এই নয়া স্ট্রেইন

▪️এরোপ্লেন পরিষেবা বন্ধ করা হয়েছে আফ্রিকার দক্ষিণ অঞ্চলের দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, বতসোয়ানা, জিম্বাবুয়ে, লেসোথো এবং এসওয়াতিনি এই ছয়টি দেশ এ।

খবরের সাথে থাকতে এখনই আমাদের ফেসবুক পেজ Nabadin.com  লাইক করে সাথে থাকুন। সাথে ট্যুইটারে Nabadin24News আমরা পৌঁছে যাব আপনার কাছে। আর এখন থেকে সব খবরের বিস্তারিত তথ্য থাকবে ইউটিউব ভিডিওতে। তাই আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News  সাবস্ক্রাইব করে সবসময় থাকুন খবরের সঙ্গে৷ আর আমরা আছি আপনার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *