Modi Will Be Awarded In Saudi Arabia
Featured রাষ্ট্র সূচনা

‘সন্ত্রাস দিয়ে বিশ্বাস কে হারানো যাবে না’, কর্মসংস্থান নিয়েও নবপ্রজন্ম কে বার্তা প্রধানমন্ত্রীর

গুজরাট থেকে জঙ্গিদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। শুক্রবার সোমনাথ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একাধিক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ‘ধর্মীয় পর্যটনের সংখ্যা বৃদ্ধিতে সরকার নজর রাখবে। ফলস্বরূপ, প্রচুর কর্মসংস্থান হবে। তরুন প্রজন্ম জ্ঞান লাভ করবে, আমাদের অতীত থেকে শিক্ষা নেওয়া উচিত।

সন্ত্রাসের মাধ্যমে কখনো বিশ্বাসকে পদদললিত করা যাবে না’। পূণ্যার্থীদের সুবিধার্থে ৪৭ কোটি টাকা খরচ করে তৈরি হয়েছে সোমনাথ বিহারস্থান। শুধু মন্দির তৈরি নয়, অতীতে কেমন ছিল সোমনাথ মন্দির? মানুষের কাছে এই প্রশ্নের উত্তর পৌঁছে দিতে সাড়ে তিন কোটি টাকা খরচ করে সাজিয়ে তোলা হয়েছে পুরনো অংশ। উল্লেখ্য, ভারতের অন্যতম প্রাচীন মন্দিরগুলোর মধ্যে একটি সোমনাথ মন্দির। ইনদওরের রানি অহল্যবাই এই মন্দিরের প্রতিষ্ঠাতা।

তাই এই মন্দির অহল্যবাই মন্দির নামেও পরিচিত। তবে, অতীতে বহুবার এই মন্দিরে আক্রমন ও লুটপাট চালানোর ঘটনা ঘটেছে। সবকিছু দেখে শুনে, পূণ্যার্থীদের নিরাপত্তা দিতে মন্দির কে নতুন করে সাজিয়ে তোলা হয়েছে। পাশাপাশি, ৩০ কোটি টাকা খরচ করা হবে শ্রী পার্বতী মন্দির তৈরির জন্য। এর মধ্যে রয়েছে গর্ভগৃহ ও নৃত্যমণ্ডপ। শুক্রবারের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্, গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানী সহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

খবরের সাথে থাকতে এখনই আমাদের ফেসবুক পেজ Nabadin.com  লাইক করে সাথে থাকুন। সাথে ট্যুইটারে Nabadin24News আমরা পৌঁছে যাব আপনার কাছে। আর এখন থেকে সব খবরের বিস্তারিত তথ্য থাকবে ইউটিউব ভিডিওতে। তাই আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News  সাবস্ক্রাইব করে সবসময় থাকুন খবরের সঙ্গে৷ আর আমরা আছি আপনার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *