Featured লোকনীতি ও গণতন্ত্র সূচনা

দ্রুততার সাথে সম্পুর্ন হোক বিভিন্ন জনমুখী প্রকল্প, এই ভাবনায় বিভিন্ন ক্ষেত্রে কৃতী পেশাদার নিয়োগের ভাবনায় নবান্ন

তৃতীয়বার ক্ষমতায় এসে আরও একটি নতুন ভাবনা কে বাস্তবায়িত করতে তৎপর মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। রাজ্যের মোট ৩০টি দপ্তরে নতুন করে সচিব নিয়োগ করার কথা নিয়ে আলোচনা হয়েছে। নবান্ন (Nabanna) সূত্রে খবর, বিভিন্ন ক্ষেত্রে কৃতী পেশাদের এই পদে নিয়ে আসা হবে। জানা গেছে, অতীতে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক থেকে রেলের বেসরকারী কর্মক্ষেত্রে পেশাদার নিয়োগ হয়েছে। এমন উদ্যোগ নতুন নয়। তবে বাংলায় প্রথম এই উদ্যোগ বাস্তবের পথে হাঁটছে। কারণ আগে এভাবে ভাবাও হয়নি। প্রশাসনিক কর্তাদের বহু সীমাবদ্ধতা রয়েছে। এক্ষেত্রে অনেক সময়েই সাধারণ মানুষের কাছে কোন প্রকল্পের পরিষেবা পৌঁছে দিতে বা সেই প্রকল্প রূপায়ণের পেশাদারদের মতামত নিতে হয়। তাতে প্রকল্পের গুণগত মান বাড়ে, তেমনই বাস্তসম্মত হয়। সেই লক্ষ‍্যেই এই নিয়োগের ভাবনা।

অতীতে, কেন্দ্র সরকার কৃতীদের বিশেষ কিছু দায়িত্ব দিয়ে সরকারের বিভিন্ন দফতরে কাজ করার জন্য নিয়ে আসে। গোটা দেশের কাছে তা অজানা নয়। তবে পশ্চিমবঙ্গে এমন সিদ্ধান্ত প্রথম বাস্তবায়নের পথে। বিশেষজ্ঞদের মতে,

এক্ষেত্রে মুখ‍্যমন্ত্রীর এই প্রয়াস অবশ‍্যই এক অভিনব পথের সন্ধান দিয়েছে। সাধারণ মানুষের কাছে পরিষেবা পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নির্দিষ্ট করার সদিচ্ছাও এই ভাবনার মাধ্যমে প্রকাশ হচ্ছে।

খবরের সাথে থাকতে এখনই আমাদের ফেসবুক পেজ Nabadin.com  লাইক করে সাথে থাকুন। সাথে ট্যুইটারে Nabadin24News আমরা পৌঁছে যাব আপনার কাছে। আর এখন থেকে সব খবরের বিস্তারিত তথ্য থাকবে ইউটিউব ভিডিওতে। তাই আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News  সাবস্ক্রাইব করে সবসময় থাকুন খবরের সঙ্গে৷ আর আমরা আছি আপনার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *