Sheikh Hasina
featured post রাষ্ট্র সূচনা

তবে বাংলাদেশে ফিরবেন অনুপ্রবেশকারীরা? আগামীকাল ভারত সফরে শেখ হাসিনা, জল্পনা তুঙ্গে

Focal Point:

  • The Prime Minister Of Bangladesh Sheikh Hasina Will Visit India Tomorrow

আগামীকাল ভারত সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। সম্প্রতি নিউইয়র্কে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-র সাথে দেখা হয় হাসিনা-র। সেখানে নাগরিকপঞ্জি নিয়ে দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ আলোচনা হয়েছিল বলে জানা যায়। পরবর্তীতে বাংলাদেশের বিদেশমন্ত্রী আব্দুল মোমেন বলেন,

“নাগরিকপঞ্জি নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন হাসিনা, তবে আমরা চাই ভারত ও বাংলাদেশ দুই দেশের মধ্যে বজায় থাকুক সুসম্পর্ক”।

মোদীও শেখ হাসিনা-কে আশ্বস্ত করে বলেছেন, “বিষয়টি নিয়ে অযথা চিন্তা করার কোন দরকার নেই”। যদিও এনআরসি নিয়ে আরও কি সিদ্ধান্ত নেবে দিল্লী, সাথে পশ্চিমবঙ্গের রাজনৈতিক চাপানউতোরের উপর সর্বদা নজর রাখছে ঢাকা। সূত্রের খবর, এনআরসি যদি সম্পূর্ণ হয়, তবে বাংলাদেশী অনুপ্রবেশকারীদের ফিরিয়ে দেওয়া হবে বাংলাদেশে? এই প্রশ্নের উত্তর কি হবে, তার আভাস পেতে তৎপর ঢাকা। অন্যদিকে, রহিঙ্গা শরণার্থীদের নিয়ে কিছুটা চাপে থাকা বাংলাদেশের পক্ষে কি আরও চাপ নেওয়া সম্ভব? যার কোন উত্তর এখনও পর্যন্ত নেই। আর এই পরিস্থিতিতে ভারত বাংলাদেশ দুই দেশের প্রধানমন্ত্রীর দ্বিপাক্ষিক বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ তা বলাই বাহুল্য।
সূত্রের খবর, আগামীকাল ভারতে এসে ওয়াল্ড ইকোনমিক ফোরাম সম্মেলনে যোগ দেবেন শেখ হাসিনা। ৫ তারিখ হবে নরেন্দ্র মোদী-র সাথে বৈঠক। পরবর্তীতে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর-এর সাথে আলোচনা করবেন হাসিনা।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#National #Bangladesh #NRC

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত