রাষ্ট্র সূচনা

অষ্টম মহিলা বিচারপতি হিসেবে সুপ্রিম কোর্টে নিযুক্ত হচ্ছেন ইন্দিরা বন্দ্যোপাধ্যায়

সুপ্রিম কোর্টের বিচারপতি পদে নিযুক্ত হলেন ইন্দিরা বন্দোপাধ্যায়। মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি পদে আসীন ছিলেন তিনি। এর আগে মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি পদে আসীন ছিলেন ইন্দিরা দেবী। একই সাথে ওড়িশা হাইকোর্টের প্রধান বিচারপতি বিনীত সরন এবং উত্তরাখন্ড হাইকোর্টের প্রধান বিচারপতি কে এম জোসেফ দেশের সর্বচ্চ আদালতের বিচারপতি পদে নিযুক্ত হতে চলেছেন। কেন্দ্রীয় আইন মন্ত্রক একটি বিবৃতি জারি করে বিষয়টি স্পস্ট করে। (Indira Bandyopadhyay)
পাশাপাশি কলকাতা প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী ইন্দিরা বন্দোপাধ্যায় সুপ্রিম কোর্টের বিচারপতি পদে নিযুক্ত হওয়াতে অনন্য নজির তৈরি হলো ইতিহাসে। এই প্রথমবার একই সঙ্গে তিন জন মহিলা বিচারপতি শীর্ষ আদালতে বিচারকের আসনে উপবিষ্ট হবেন। ইতিমধ্যই বিচারপতি ভানুমতি ও বিচারপতি ইন্দু মালহোত্রা শীর্ষ আদালতের বিচারপতি পদে নিযুক্ত রয়েছেন।
ইন্দিরা বন্দোপাধ্যায় দেশের অষ্টম মহিলা বিচারপতি হিসেবে সুপ্রিম কোর্টে বিচারকের দায়িত্বভার গ্রহণ করবেন। প্রথমে ২০০২ সালে ৫ই ফেব্রুয়ারী ইন্দিরা দেবী কলকাতা হাইকোর্টের স্থায়ী বিচারপতি পদে উপবিষ্ট হন। পরবর্তীতে ২০১৭ সালে ৫ই মার্চ মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি পদে নিযুক্ত হয়েছিলেন ইন্দিরা বন্দোপাধ্যায়।

আরও জানতে চোখ রাখুন আমাদের পোর্টালে Nabadin.com
আমাদের সাথে থাকতে লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com
খবরের সাথে থাকতে ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *