MD. Bin Salman In New Delhi
featured post রাষ্ট্র সূচনা

“মোদী আমার বড় ভাই , সন্ত্রাসবাদ দমনে সব রকম সহযোগিতায় আমরা রাজি”

Focal Point:

  • Soudi;s Crown Prince MD. Bin Salman In New Delhi

বিমানবন্দরে আপ্যায়নের জন্য উপস্থিত ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী। ফল স্বরূপ তাই ভারতের মাটিতে পা দিয়েই বলে ফেললেন “বড় ভাই” নরেন্দ্র মোদী। গতকাল দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে সৌদি আরবের রাজপুত্র মহম্মদ বিন সলমনের বিমান। কূটনৈতিক মহলের দক্ষিণ এশিয়ায় একাধিক ঘটনার পরিপেক্ষিতে সৌদি আরবের এই ভারত সফর অনেকটাই প্রাসঙ্গিক।
কাশ্মীর এর পুলওয়ামায় জঙ্গি হামলার পরই সৌদির যুবরাজের পাকিস্তান সফর সূচিতে অনেক টা কাঁচি চালান হয়। তাতে নজর রেখেছে দক্ষিণ এশিয়া তথা সমগ্র বিশ্বের কূটনৈতিক মহল। আর যুবরাজের পাকিস্তান সফর শেষেই শুরু হয় তার ভারত সফর। আজ নয়া দিল্লিতে এক যৌথ সংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সৌদির যুবরাজ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কথা হয় একাধিক ইস্যু নিয়ে, আর তার মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও সৌদির যুবরাজ সন্ত্রাসবাদ ইস্যু নিয়ে তাদের অবস্থান স্পট করেন। সংবাদ সংস্থা এ এন আইয়ের তরফ থেকে জানান হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতই খানিকটা সুরে সুরে মিলিয়েছে সৌদির রাজপুত্র মহম্মদ বিন সলমন। তিনি জানান,

“সন্ত্রাসবাদী, সন্ত্রাসবাদ আর উগ্রপন্থা এই সবই যে কোনো দেশের জন্য তার অগ্রগতির সমস্যার কারণ”।

তিনি আরো বলেন,

“আগামী প্রজন্মের ভবিষ্যতের জন্য দু দেশ একসাথে কাজ করতে চায়। এবং বন্ধুরাষ্ট্র ভারতবর্ষ কে সব রকম সহযোগিতা করতে চাই আমরা। এমনকি গোয়েন্দা তথ্য আদান প্রদানেও সাহায্য করা হবে”।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#National  #Narendra Modi

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত