featured post রাষ্ট্র সূচনা

প্রয়াত জাতীয় রাজনীতির অন্যতম নক্ষত্র, হাসপাতাল পৌঁছলেন মুখ্যমন্ত্রী

দশবারের জয়ী সাংসদ। পঞ্চাস বছরের বর্নময় রাজনৈতিক জীবন। ২০০৪ থেকে ২০০৯ ছিলেন দেশের নিন্মকক্ষ লোকসভার অধ্যক্ষ। প্রবীন রাজনীতিবিদ্ সোমনাথ চট্টোপাধ্যায়ের প্রয়ানে শোকের ছায়া জাতীয় রাজনীতিতে। আজ সকাল ০৮.১৫ মিনিটে পরলোকগমন করেছেন জাতীয় রাজনীতির অন্যতম উজ্জল নক্ষত্র সোমনাথ চট্টোপাধ্যায়।
সূত্র মারফত খবর, বেলা ১২ টা নাগাদ তাঁর নশ্বর দেহ বেলভিউ নার্সিংহোম থেকে নিয়ে যাওয়া হবে কলকাতা হাইকোর্ট চত্বরে। যেখানে তিনি তার ওকালতি জীবনের বেশ কিছুটা সময় অতিবাহিত করেছেন। এরপর তার মরদেহ নিয়ে আসা হবে বিধানসভা ভবনে। সেখানে রাজনৈতিক ব্যক্তিত্বরা শ্রদ্ধা জানানোর পরে প্রাক্তন অধ্যক্ষ সোমনাথ চট্টোপাধ্যায়ের দেহ নিয়ে যাওয়া হবে তাঁর বাড়িতে। সোমনাথ বাবুর নিজগৃহে তার পরিবার ও অসংখ্য অনুগামীরা শ্রদ্ধা জানাবেন জাতীয় রাজনীতিতে বিরাজমান এই গুরুত্বপূর্ন ব্যক্তি। মৃত্যু সংবাদ পেয়ে কিছুক্ষণ আগেই বেলভিউএর উদ্দেশ্যে যাত্রা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়
শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ট্যুইট করে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, “সোমনাথ চট্টোপাধ্যায় ভারতীয় রাজনীতির অন্যতম ব্যক্তিত্ব। দেশের গনতন্ত্রকে সমৃদ্ধ করতে ওনার অবদান স্বীকার করতে হবে”। বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ্ ট্যুইটে বলেছেন, “জাতীয় রাজনীতির অনেক বড়ো ক্ষতি হলো”। “তার দীর্ঘদিনের সাংসদ জীবনে লোকসভার ঐতিহ্য বৃদ্ধি করেছে”।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com
আরও জানতে চোখ রাখুন আমাদের পোর্টালে Nabadin.com
ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

আপনি কি আবগত আছেন?

অনুসরণঃ

#Politics  #National