Imran Khan On Kashmir
featured post রাষ্ট্র সূচনা

আল্লাহ-কে খুশি করতে কাশ্মীর প্রসঙ্গে ইমরান খান, ভারতের স্পস্ট মত, “ভয় পেয়ে শুরু করেছে কান্নাকাটি”

Focal Point:

  • Pakistani Prime Minster Imran Khan On Kashmir On 29th september

“নির্যাতিত কাশ্মীরীদের পাশে থাকাটাই আমাদের জেহাদ। বিশ্বের আর কেউ থাকুক অথবা না থাকুক আমরা সর্বশক্তি দিয়ে তাদের পাশে দাঁড়াব”।

আমেরিকা থেকে ফিরে এমনটাই বললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান
রবিবার রাষ্ট্রপুঞ্জের ৭৪তম সাধারণ অধিবেশন সেরে ইসলামাবাদ বিমানবন্দরে নামলে তাকে স্বাগত জানান সেদেশের নেতা মন্ত্রী ও নাগরিকরা।
বিমানবন্দরে নেমে নেতামন্ত্রীদের সাথে নিয়েই সাংবাদিক সম্মেলনে পাক প্রধানমন্ত্রী বলেন,

“কাশ্মীরিদের উপরে রাষ্ট্রীয় সন্ত্রাস চলছে। স্কুল কলেজ বন্ধ। তাদের সারা ভারত থেকে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। এই মুহূর্তে তাদের পাশে দাঁড়ানোটাই আমাদের জেহাদ। এভাবেই আমরা আল্লাকে খুশি করতে চাই। যতক্ষন পর্যন্ত পাকিস্তানবাসী আমাদের পাশে থাকবেজ ততক্ষন আমরা তা চালিয়ে যাব”।

তিনি আরও বলেন,

“ধৈর্য ধরেই এ কাজ আমাদের চালাতে হবে। লড়াই চলাকালীন অনেককিছুর সম্মুখীন হতে হয় কিন্তু হতাশ হলে চলবে না। কাশ্মীরের মানুষ আমাদের উপর ভরসা করে আছে। তাদের পাশে থাকার জন্য আমাদের লড়ে যেতেই হবে”।

রাষ্ট্রপুঞ্জের বক্তৃতায় কাশ্মীরের মানবতা ও অর্থনীতির সংকট নিয়ে সরব হয়েছেন তিনি। নিয়েছেন যুদ্ধবিরোধী অবস্থানও। তার জন্য প্রশংসিতও হয়েছেন। ইমরান খান এদিন বলেন,

“ইসলামিক সন্ত্রাস বলে কিছু হয় না। সামাজিক অবিচারই উগ্রপন্থার জন্ম দেয়”। গোটা বিশ্বকে সতর্ক করে বলেন, “ভারতের এজেন্ডাই হল কাশ্মীরিদের ক্ষেপিয়ে সেখানে আবার পুলওয়ামার মত কোনো ঘটনা ঘটলে তার দায় পাকিস্তানের উপর চাপানো। আর তাতে শুরু হতে পারে যুদ্ধও”। এরপরই সবার উদ্দেশ্যে ইমরান বলেন, “এসবই ঠেকাতে পারেন আপনারা। নাহলে রাষ্ট্রপুঞ্জের অস্তিত্বই বিপন্ন হয়ে পড়বে”।

পাক প্রধানমন্ত্রীর বক্তৃতা শেষে ভারতীয় কূটনীতিকরা অবশ্য বলেন, পাকিস্তানের যে ভারতের সাথে যুদ্ধ করার মুরোদ নেই তাই পরিস্কার হয়ে গেছে ইমরান খানের ভাষনে। তাই রাষ্ট্রপুঞ্জে এসে কান্নাকাটি করে সমবেদনা আদায়ের চেষ্টা করছেন তিনি। কাশ্মীর ভারতের আভ্যন্তরীণ বিষয় এই নিয়ে অন্য কারোর পরামর্শ নেবেনা ভারত।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#National #international #Pakistan #Imran Khan

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত