রাষ্ট্র সূচনা

প্রয়াত এম করুনানিধির শেষকৃত্য সম্পুর্ন হবে কোথায়? মধ্যরাতে রায় দিল মাদ্রাজ হাইকোর্ট

“মারিনা বিচেই প্রয়াত ডিএমকে প্রধান এম করুনানিধির শেষকৃত্য সম্পুর্ন হবে”। প্রয়াত প্রবীন রাজনীতিবিদ্ এর মৃত্যর পর শেষকৃত্য নিয়ে যে সমস্যার সূচনা হয়েছিল, মঙ্গলবার মধ্যরাতে মাদ্রাজ হাইকোর্টের দেওয়া রায় সেই সমস্যার সমাধান করলো। শুধু তাই নয় তামিলনাড়ু সরকার সন্মতি প্রদান করলে মারিনা বিচে আন্না সৃতিসৌধের নিকটেই প্রয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীর দেহ সমাধিস্ত করা হবে। প্রসঙ্গত গতকাল সন্ধে প্রয়াত হন দেশের প্রবীন রাজনীতিবিদ্ এম করুনানিধি।
এরপরই তার শেষকৃত্য ঘিরে শুরু হয় জল্পনা। আইনি জটিলতা কে হেতু করে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রীর অন্ত্যোষ্টিক্রিয়া মারিনা বিচে করা যাবে না বলে জানায় তামিলনাড়ু সরকার। এম করুনানিধির পরিবারের থেকে এবিষয়ে সরকারের কাছে আবেদন জানান হলেও সিদ্ধান্তে কোন পরিবর্তন আসেনি। অবশেষে সরকারের এই সিদ্ধান্ত কে চ্যলেঞ্জ জানিয়ে মাদ্রাজ হাইকোর্টের দারস্হ হন এম করুনানিধির পুত্র এমকে স্তালিন। জরুরী ভিত্তিতে রাত সাড়ে দশটায় শুরু হয় শুনানি। যদিও তার কিছুক্ষনের মধ্যেই অতীতের মামলাকারী আইনজীবী দোরাইস্বামী বাইরে এসে বলেন, “এম করুনানিধির মত ব্যক্তিত্ব আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ন। তাই আগে হওয়া মারিনা বিচ বিষয়ক সমস্ত মামলা আমি প্রত্যাহার করে নিচ্ছি”।
অতএব এরপর এম করুনানিধিকে মারিনা বিচে সমাধিস্হ করতে আর কোন আইনি জটিলতা থাকলো না। অন্যদিকে প্রয়াত প্রবীন রাজনীতিবিদ্ এম করুনানিধির মৃত্যুকে আগামী সাত দিন শোক দিবস পালিত হবে বলে জানিয়েছে তামিলনাড়ু সরকার। বুধবার পর্যন্ত সে রাজ্যে সরকারি ছুটি ঘোষনা করা হয়েছে।
আরও জানতে চোখ রাখুন আমাদের পোর্টালে Nabadin.com
আমাদের সাথে থাকতে লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com
খবরের সাথে থাকতে ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *