Taslima Nasrin
featured post রাষ্ট্র সূচনা

ব্যতিক্রমী সিদ্ধান্ত নিল মোদী সরকার, এক বছরের জন্য বৃদ্ধি পাচ্ছে লেখিকা-র ভিসার মেয়াদ

Focal Point:

  • India Govt. give Another Tear Permit To Taslima Nasrin

এক কথায় বলতে গেলে বিতর্ক যার চিরসাথী। যার জন্য নির্বাসিত হওয়া বাংলাদেশ থেকে। এক সময় ছিলেন কলকাতা-র স্থায়ী বাসিন্দা। তবে বিতর্ক পিছু ছাড়েনি। একটি বই-কে কেন্দ্র করে উত্তাল হলো শহর। তিনি বিদায় নিলেন বাংলা থেকে। বর্তমানে কলকাতা ছেড়ে নয়া দিল্লি-র বাসিন্দা লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasrin)। বিতর্কের মতোই কিছু সমস্যার সমাধান এখনও সম্ভব হয়নি যার জীবনে। যার মধ্যে অন্যতম ভিসা সমস্যা।
সূত্রের খবর, লেখিকা-র আবেদনে সারা দিয়ে এবার নতুন সিদ্ধান্ত নিল মোদী সরকার। তার ভিসার মেয়াদ তিন মাসের জায়গায় একবছর বৃদ্ধি করা হয়েছে। বিষয়টি নিয়ে একটি টুইট করেছেন তসলিমা নাসরিন। যেখানে তিনি বলেন,

“আমার ভিসার মেয়াদ বৃদ্ধির জন্য বহু মানুষ স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে আর্জি জানিয়েছিলেন”। “যার ফলস্বরূপ খুব তারাতারি আমি রেসিডেন্স পারমিট পেয়ে যাই”। “আমার ভিসার মেয়াদ বৃদ্ধির আবেদন মঞ্জুর করেছে স্বরাষ্ট্রমন্ত্রক”। “তবে প্রত্যেকবার আমি পাঁচ বছরের জন্য ভিসার মেয়াদ বৃদ্ধির আবেদন করি, কিন্তু তা কখনওই মঞ্জুর হয়নি”। “অতীতে ভিসার মেয়াদ পঞ্চাশ বছরের জন্য বাড়িয়ে দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছিলেন প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং”।

বিষয়টি পুনর্বিবেচনা করে দেখার জন্য বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র কাছে আবেদন করেছেন লেখিকা তসলিমা নাসরিন।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#National #Taslima Nasrin

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত