Manohar Parrikar
featured post রাষ্ট্র সূচনা

কর্মজীবনে থাকাকালীন শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন মনোহর পরিকর

Focal Point:

  • Ex Defence Minister Manohar Parrikar Passed Away On 17th March 2019

৬৩ বছর বয়সে সব মায়া ত্যাগ করে প্রয়াত হলেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পরিকর। দীর্ঘদিন ধরে অগ্নাশয়ের অসুখে ভুগছিলেন তিনি। আজ ছেলের বাড়িতে শেষনিঃশ্বাস ত্যাগ করেন পরিকর। গত এক বছর ধরেই ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। আমেরিকাতেও চিকিৎসার জন্যও তাঁকে নিয়ে যাওয়া হয়। তাঁর প্রয়াণে টুঁইটারে শোঁক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বহুদিন থেকেই শারীরিক অসুস্থতার কারণে ভুগছিলেন তিনি। দলের মধ্যে জল্পনাও ছিল তাঁকে মন্ত্রীত্বে রাখা নিয়ে, কিন্তু দল তাকেই মন্ত্রীত্বে রাখতে চেয়েছিল সব সময়ই। অসুস্থতার মধ্যেও নাকে নল লাগিয়ে বাজেট পেশ থেকে শুরু করে সব কাজ করেছেন পর্রিকর। অবশেষে সমস্ত কাজ অন্যদের পুরন করতে রেখে নিজে মায়া ত্যাগ করলেন তিনি। তাঁর মৃত্যুতে টুইট করে শোঁক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
১৯৫৫ সালের ১৩ই ডিসেম্বর জন্মগ্রহন করেন মনোহর পরিকর। তাঁর স্কুল জীবন শুরু হয় লয়লা হাই স্কুল থেকে। তারপরের পড়াশুনা আই আই টি বোম্বে থেকে। পরিবার বলতে এখন তাঁর দুই সন্তান উৎপল ও আভিজিত। ২০০০ সালেই তাঁকে ছেড়ে পরলোক গমন করেন তাঁর স্ত্রী মেধা পরিকর।
২০০০ সাল থেকে ২০০৫ পর্যন্ত তিনি গোয়ার মুখ্যমন্ত্রী ছিলেন তারপর আবারও ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত তিনি মুখ্যমন্ত্রীর পদে নির্বাচিত হন। ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত তিনি প্রতিরক্ষা মন্ত্রকের দায়িত্বে ছিলেন। তিনি রাজ্যসভার মেম্বারও ছিলেন উত্তর প্রদেশ থেকে। শেষ জীবনে গোয়ার মুখ্যমন্ত্রীত্ব সামলাতেই সামলাতেই চোখ বুজলেন পরিকর।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#National

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত