V.K Singh On POK
featured post রাষ্ট্র সূচনা

“যুদ্ধ না চাইলে পাক অধিকৃত কাশ্মীর ছাড়া হোক”

Focal Point:

  • Central Minister And V.K Singh On POK

কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকেই ভারত পাক ছায়া যুদ্ধ চলছেই। পারমাণবিক হামলার হুশিয়ারি অবধি দিয়েছে পাকিস্তান। কিন্তু তাতে বিশেষ পাত্তা দেয়নি ভারত। তাই আরও মরিয়া হয়ে উঠেছে পাকিস্তান। আন্তর্জাতিক স্তরে ভারতকে বেকায়দায় ফেলতে আগ্রহী তারা। যদিও ভারতের পাশে দাঁড়িয়েছে আমেরিকা, রাশিয়ার পাশাপাশি অনেক মুসলিম প্রধান দেশও।
অন্যদিকে কেন্দ্রীয় মন্ত্রী রামদাস অঠওয়ালে সুর চড়িয়ে সুর চড়িয়ে বলেছেন,

“পাকিস্তান যদি যুদ্ধ নাই চায় তাহলে তারা যেন পাক অধিকৃত কাশ্মীর ভারতের হাতে তুলে দেয়”।

পাক অধিকৃত কাশ্মীরের মানুষ পাকিস্তানের সাথে থাকতে চায় না।
প্রাক্তন সেনাপ্রধান ও কেন্দ্রীয় মন্ত্রী ভিকে সিং পাক অধিকৃত কাশ্মীর নিয়ে (V.K Singh On POK) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্পেশাল স্ট্র্যাটেজি ঘোষণা করার পরেরদিন এই মন্ত্রী পিওকে নিয়ে তার মন্তব্য জানিয়েছেন। সেনাপ্রধান বিপিন রাওয়াত পিওকে নিয়ে বলেন, “তারা প্রস্তুত রয়েছেন, তবে কেন্দ্রের নির্দেশের জন্য অপেক্ষা করছেন। তারপরে প্রাক্তন সেনাপ্রধান ও কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছিলেন এটা এক পরিকল্পনা কিন্তু তা সাধারণের সামনে আনা যাবে না”। বৃহস্পতিবার সেনাপ্রধান বিপিন রাওয়াত পাকিস্তানের বিরুদ্ধে কড়া বার্তা দিয়ে জানিয়েছিলেন, “কেন্দ্রের পিওকে নিয়ে সিদ্ধান্ত নিতে হয়ত একটু সময় লাগবে তবে ভারতীয় সেনা প্রস্তুত। ভারতের আর্মি শুধুমাত্র অপেক্ষা করছে কেন্দ্রের সিদ্ধান্তের”।
এই অবস্থায় পাকিস্তানের সাথে সংঘাতের পরিস্থিতি কমার কোনো লক্ষন দেখা যাচ্ছেনা। শেষমেশ যুদ্ধ পরিস্থিতি তৈরি হয় কিনা তাই এখন দেখার।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#National

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত