Najrul Islam Ritu
Featured আন্তর্জাতিক সূচনা

বাংলাদেশে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরূপে এবার এক বৃহন্নলা

বাংলাদেশের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ী বৃহন্নলা। শাসকদল অওয়ামী লীগের প্রার্থী কে হারিয়ে এক প্রকার বড়মাপের নজির গরলেন নজরুল ইসলাম ওরফে ঋতু।(Najrul Islam Ritu)

ঝিনাইদহের কালীগঞ্জের ত্রিলোচনপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লিগের মনোনীত প্রার্থীকে পরাজিত করে সবাইকে প্রায় চমকে দিয়েছেন ঋতু বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম ওরফে ছানার চেয়ে দ্বিগুন ভোটে জয়ী হন তিঁনি।

এবিষয়ে আধিকারিক মধুসুধন দত্ত জানান, মোট ভোটের ১৯ হাজার ৬০০ জন নির্বাচনে ন’টি ভোটকেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম ঋতু আনারস প্রতীকে জয়ী হয়েছেন ৯ হাজার ৫৫৭ ভোটে । তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের নজরুল ইসলাম ছানা পান ৪ হাজার ৫২৯ ভোট।

এইদিন ভোটে জয়ী hoye অত্যাধিক উৎসাহিত নজরুল জানান “সত্যি কথা বলতে, নির্বাচন কী, তা বুঝিনি। এলাকার মানুষ আমাকে ভালবেসে ভোটে দাঁড় করিয়েছে। আমার পরিবারের সবাই আওয়ামি লিগ করে। সক্রিয়ভাবে আমি কখনও রাজনীতি করিনি। ভোটে জয়ী হয়ে চেয়ারম্যান হয়েছি। এখন জীবনের বাকি সময় নিজ ইউনিয়নবাসীর সেবা করতে চাই।”
অন্যদিকে, খুলনার তেরখাদা উপজেলার ছাগলাদহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে কারাগারে থেকেও বিজয়ী হয়েছেন নির্দোল প্রার্থী এস এম দ্বীন ইসলাম। তিনি জোড়া খুনের মামলায় দীর্ঘদিন ধরে খুলনা জেলা কারাগারে রয়েছেন। গত বছর নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন তিনি। এবার টিকেট না পাওয়ায় নির্দল হয়ে লড়াইয়ে নামেন তিনি। তিনি নৌকা প্রতীকের প্রার্থীর চেয়ে ২ হাজার ৪০০ বেশি ভোট পেয়েছেন।

খবরের সাথে থাকতে এখনই আমাদের ফেসবুক পেজ Nabadin.com  লাইক করে সাথে থাকুন। সাথে ট্যুইটারে Nabadin24News আমরা পৌঁছে যাব আপনার কাছে। আর এখন থেকে সব খবরের বিস্তারিত তথ্য থাকবে ইউটিউব ভিডিওতে। তাই আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News  সাবস্ক্রাইব করে সবসময় থাকুন খবরের সঙ্গে৷ আর আমরা আছি আপনার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *