Matilda Kullu
Featured রাষ্ট্র সূচনা

দেশের সর্বোচ্চ প্রভাবশালী মহিলা এবার এক আশা কর্মী

সম্প্রতি ফোর্বস ইন্ডিয়ার পক্ষ থেকে প্রকাশ করা হয় ২০২১ সালের দেশের সবচেয়ে প্রভাবশালী মহিলাদের তালিকা। সেই তালিকাই নাম রয়েছে ওড়িশা র বছর ৪৫ এর আদিবাসী মহিলা মাতিলদা কুল্লুর (Matilda Kullu) জিনি পেশায় আশা কর্মী।

ওড়িশার সুন্দরগর জেলার গর্গবহল গ্রামে প্রায় ১৫বছর ধরে কর্মরত তিঁনি এক প্রকার বদলে দিয়েছেন কুসংস্কারাচ্ছন্ন এই গ্রামের মানুষের চিন্তাধারা
তিঁনি বলেন , ”মানুষ অসুস্থ হলে হাসপাতালে যেতে পছন্দই করত না। আমি যখন ওঁদের হাসপাতালে যেতে বলতাম তখন ওঁরা উলটে আমাকে উত্যক্ত করতেন। সেই সঙ্গে জাতপাতের দ্বন্দ্বেরও মোকাবিলা করতে হয়েছে। ওঝার কাছে না গিয়ে ডাক্তারের যাওয়াটা কতটা বেশি যথাযথ পদক্ষেপ, তা বোঝাতে অনেক বছর লেগেছে।” এক প্রকার চ্যালেঞ্জ এর মতোন কাজ করে চলেছেন তিঁনি।
অভিনেত্রী রসিক দুগ্গাল, ব্যাংকার অরুন্ধুতি ভট্টাচাৰ্য এর মতোন বিখ্যাতদের সঙ্গে নিজের নাম তালিকা ভুক্ত করে একপ্রকার চমকে দিয়েছেন এই মাতিলদা কুল্লু।

খবরের সাথে থাকতে এখনই আমাদের ফেসবুক পেজ Nabadin.com  লাইক করে সাথে থাকুন। সাথে ট্যুইটারে Nabadin24News আমরা পৌঁছে যাব আপনার কাছে। আর এখন থেকে সব খবরের বিস্তারিত তথ্য থাকবে ইউটিউব ভিডিওতে। তাই আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News  সাবস্ক্রাইব করে সবসময় থাকুন খবরের সঙ্গে৷ আর আমরা আছি আপনার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *