Chiranjit Bhattacharyya
featured post শহর ও শহরতলি সূচনা

বিশ্ববিদ্যালয়ের অন্দরে আর প্রবেশ করবেন না কোন রাজনৈতিক ব্যক্তিত্ব? ভাবছে যাদবপুর

Focal Point:

  • The V C Of Jadavpur University Suranjan Das To Chiranjit Bhattacharyya

ক্যাম্পাসে কোনো রাজনৈতিক নেতাকে এনে অনুষ্ঠানের ব্যাপারে বিধিনিষেধ জারি করা যায় নাকি সে বিষয় ভাবনা চিন্তা শুরু করলো যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এমন কথা জানিয়েছেন, সহ উপাচার্য চিরঞ্জীব ভট্টাচার্য (Chiranjit Bhattacharyya) । অন্যদিকে এই সিদ্ধান্তকে সমর্থন করে আগামীদিনে কোন পথে চলা সম্ভব হবে, সেই প্রসঙ্গে পড়ুয়াদের মধ্যে শুরু হয়েছে আলোচনা। বিশ্ববিদ্যালয়ের এক এসএফআই নেতা জানিয়েছেন,

“পরবর্তী ইসি মিটিং এ জানতে চাইব যে কর্তৃপক্ষ রাজনৈতিক ব্যক্তি হিসেবে কি বলতে চাইছেন। আমরাও তো রাজনীতি করি। আমরা চাই ক্যাম্পাসের দরজা সবার জন্যই খোলা থাক। কিন্তু যারা সারা দেশ জুড়ে দাঙ্গা ছড়াচ্ছে সেই হিংসার প্রচার যাতে ক্যাম্পাসে না হয় তা দেখতে হবে”।

সেদিনের ঘটনার পর সন্ধ্যে বেলায় কলাবিভাগের ইউনিয়ন রুমে ব্যাপক ভাংচুর চালায় কিছু লোকজন। এবিভিপি-র স্মৃতিকরা এই কাজ করেছে বলে এসএফআই-এর অভিযোগ। এতে প্রায় সাড়ে চার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী। সেই ক্ষয়ক্ষতির তালিকা মঙ্গলবার কলা বিভাগের ছাত্র সংসদের পক্ষ থেকে ডিন অফ স্টুডেন্টস রজত রায়ের কাছে জমা দেওয়া হয়েছে। ছাত্রছাত্রীদের অভিযোগ তাদের প্রায় ১০ জনের টাকা, ল্যাপটপ এবং মোবাইল এই তান্ডবের ফলে খোয়া গেছে। সেই তালিকাও ভিসির কাছে দেওয়া হবে।
উপাচার্য সুরঞ্জন দাস জানিয়েছেন,

“এই ক্ষয়ক্ষতি কিভাবে মেটানো যায় তা ভেবে দেখা হচ্ছে”।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#Kolkata #Jadavpur University

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত