New Book By Buddhadeb Bhattacharjee
featured post শহর ও শহরতলি সূচনা

নজরে নয় শারীরিক অসুস্থতা, কলম চলুক মনের আনন্দে

Focal Point:

  • The New Book By Buddhadeb Bhattacharjee Will Be Released Soon

কয়েকদিন আগে গুরুতর অসুস্থ অবস্থায় ভর্তি হয়েছিলেন হাসপাতালে। বাড়ি ফিরেছেন কয়েকদিন হল। তার আগে থেকেই কার্যত ঘরবন্দী। কিন্তু এই অবস্থাতেও কলম থামাননি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। এবারের পুজোতেও প্রকাশিত হচ্ছে তার লেখা বই, ‘স্বর্গের নীচে মহাবিশৃঙ্খলা’ (New Book By Buddhadeb Bhattacharjee)।
মূলত চীন বিপ্লবের বিষয়েই এই বই। চীন বিপ্লবের নায়ক মাও সে তুং একবার মন্তব্য করেছিলেন, ‘There is great disorder under heaven…The situation is excellent” সেই উক্তি থেকেই নামকরণ করা হয়েছে বইয়ের।
আগামী রবিবার ন্যাশানাল বুক এজেন্সি এই বই প্রকাশ করবে। দাম ষাট টাকা। এনবিএ সূত্রে খবর, মূলত আজকের চীন কিভাবে এই অবস্থায় এসে দাঁড়াল, সেখানকার কৃষক, শ্রমিক আন্দোলন কোন পথে এগিয়েছে তাই উঠে আসবে এই বইয়ের পাতায়। চীনের নানা সমস্যার কথাও থাকবে। ২০১৭ সালে সোভিয়েত ইউনিয়নের বলশেভিক বিপ্লবের শতবার্ষিকী অনুষ্ঠানে সিপিআই(এম) আয়োজিত একটি সেমিনারে বলার সময়ে বুদ্ধবাবু বারবার চীনের প্রসঙ্গ এনেছিলেন। সেগুলিই এইবার থাকছে ছাপার অক্ষরে।
প্রসঙ্গত গত পুজোয় তার লেখা বই ‘নাৎসি জার্মানির জন্ম ও মৃত্যু’ বইটি প্রকাশ হওয়ার পর কার্যত হটকেকের মত উড়ে গেছিল। প্রকাশের ৭২ ঘন্টার মধ্যে বিক্রি হয়েছিল ১১হাজার বই। তাই এইবারও শারদীয়ার প্রাক্কালে বিপুল উৎসাহ তৈরি করেছে বুদ্ধবাবুর আগামী বই।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#Kolkata

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত