Kolkata Film Festival
featured post শহর ও শহরতলি সূচনা

২৪টি দেশের ৫৬জন পরিচালক-প্রযোজকদের সামনে তুলে ধরা হবে কলকাতার ইতিহাস

“এবার বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা পরিচালক-প্রযোজকদের শহর ঘুরিয়ে দেখানোর জন্য ‘হেরিটেজ ট্যুরে’র উদ্যোগ নেওয়া হলো। শহরের নানা স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা ঐতিহাসিক ভবন ও দর্শনীয় স্থানগুলোয় তাদের নিয়ে যাওয়া হবে। এভাবেই বিশ্বের দরবারে আরো একবার বাংলাকে তুলে ধরার প্রয়াস শুরু হবে”

বলে কলকাতা চলচ্চিত্র উৎসবের সাংবাদিক বৈঠকে যোগ দিয়ে জানালেন মন্ত্রী অরূপ বিশ্বাস। ভিক্টোরিয়া থেকে শুরু করে হাওড়া ব্রিজ রাইটার্স বিল্ডিং প্রিন্সেপ ঘাট এর মত শহরের বহু ঐতিহাসিক স্থান রয়েছে এই ভ্রমণ কর্মসূচিতে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে এদিন কলকাতা চলচ্চিত্র উৎসবের মুখ্য উপদেষ্টা মন্ত্রী অরূপ বিশ্বাস জানান,

“শুটিং করার বহু ভালো জায়গা, আন্তর্জাতিক মানের স্টুডিও থেকে শুরু করে বহু অভিজ্ঞতা সম্পন্ন টেকনিশিয়ান ও শুটিং করার জন্য সমস্ত পরিকাঠামো রয়েছে এই বাংলায়”। “যখন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে শহরে অতিথিরা আসছেন তখন তাদের কাছে এই সবটা তুলে ধরার সুযোগ রয়েছে”। “আর সরকার সেটাই করতে চায়”।

উল্লেখ্য নভেম্বরের ৮ তারিখ থেকে শুরু হচ্ছে কলকাতা চলচ্চিত্র উৎসব, এবার উৎসবের রজত জয়ন্তী। মোট চব্বিশটি দেশের ৫৬ জন পরিচালক-প্রযোজকরা যোগ দেবেন এই উৎসবে।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#Kolkata

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত