Panchali Roy Chowdhury
featured post লোকনীতি ও গণতন্ত্র সূচনা

“ধর্ষণের হুমকি পেলেও মনে জোর নিয়ে লড়াই করেছি”, এবার শুরু রাজনৈতিক জীবন (দেখুন ভিডিও)

Focal Point:

  • Panchali Roy Chowdhury Join BJP On 12th July 2019

রাজ্যে তখন বাম জমানার ভরা জোয়ার। উনিশ শতকের শেষ লগ্ন। কসবা বিধানসভা এলাকার অন্তর্গত ১০৮নম্বর ওয়ার্ড।
পাঞ্চালী দেবী-র মতে,

“নব্বই দশকের সূচনা কাল থেকেই এলাকায় দখলের রাজনীতি লক্ষ্য করা যাচ্ছিল”। “প্রতিরোধের চেষ্ঠা হয়েছে প্রথম থেকেই, কিন্তু সমস্যার কোন সমাধান করা বাম জমানা থেকে শুরু করে বর্তমান তৃণমূল আমলেও সম্ভব হয়নি”। “বরং দিন দুপুরে পথের মাঝে হতে হয়েছে লাঞ্ছনার শিকার, প্রশাসনের দ্বারস্থ হলে মিলেছে শুধুই ব্যবস্থা নেওয়ার আশ্বাস”।

তবে এখন উপায়? ফোনে “নবদিন”-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বিশিষ্ঠ সমাজসেবী পাঞ্চালী রায়চৌধুরী বলছিলেন,

“আমার ছেলেটা তখন খুব ছোট, সাথে সংসারের দায়িত্ব”। “কিন্তু মানসিকভাবে নিজেকে শক্ত করেছি, লড়াই এর ময়দান থেকে ফিরে আসার কোন ইচ্ছে ছিল না”। “প্রথমবস্থায় দখলের পরিমাণ ছিল এখনের তুলনায় অনেক কম, তবে মনে হয়েছিল, আগামী দিনে এই দখলের নোংরা রাজনীতি হয়তো থামানো সম্ভব হবে না”। “একাই শুরু করেছিলাম পথ চলা”। “হতে হয়েছে অনেক ঘটনার সাক্ষী, রাস্তায় ফেলে মারধর, ধর্ষণের হুমকি শুনেও ফিরে আসার ইচ্ছে কখনওই মনে জায়গা পায়নি”। আন্দোলনের আগামী পদক্ষেপ কী হবে আপনার? উত্তরে পাঞ্চালী দেবী বলেন, “এতোদিন কোন রাজনৈতিক দলের সমর্থন পাইনি”। “তবে সম্প্রতি বিজেপি নেতৃত্বের সাথে আমার কথা হয়”। “মনে হয়েছে গেরুয়া শিবিরের সমর্থন পেলে আগামীতে সফল হওয়া সম্ভব”। “সেই ভাবনা থেকেই গতকাল আমি বিজেপি-তে যোগদান করেছি”। “আমার সাথে এই ওয়ার্ডের আরও কিছু মানুষ এদিন গেরুয়া পতাকা হাতে তুলে নেন”।

বিজেপি-তে যোদ দিলেন পাঞ্চালী রায়চৌধুরী

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ কলকাতা জেলা বিজেপি সভাপতি শ্রী এন মোহন রাও। যোগদান কর্মসূচী প্রসঙ্গে কলকাতা দক্ষিণ শহরতলি জেলা যুবমোর্চা সহ-সভাপতি মানস ভট্টাচার্য (রাজা) আমাদের জানান,

“ওনার লড়াই প্রসঙ্গে আলাদা করে কিছু বলার নেই, নব্বই এর দশক থেকে শুরু করে এখনও পর্যন্ত বহুবার লাঞ্ছনার শিকার হয়েও লড়াই এর ময়দান ছাড়েননি”। “এমন একজন লড়াকু নেত্রী যেকোন দলের জন্য বড়ো সম্পদ”। “পাঞ্চালী দেবী ভারতীয় জনতা পার্টি-কে ভরসা করে গেরুয়া পতাকা হাতে তুলে নিয়েছেন”। “এই লড়াই-তে সবসময় আমরা ওনার সাথে থাকবো যতদিন না পর্যন্ত আন্দোলন সফল হবে”।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#BJP #Kolkata

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত