Sujit Basu
featured post ক্রীড়া ফুটবল সূচনা

মেয়র সুজিত বসু? জল্পনা কিন্তু ক্রমেই বেরে চলেছে

Focal Point:

  • MLA Sujit Basu Is Likely To The Next Mayor Of BIdhan Nagar

পুরসভার জন্য সব্যসাচী-র বিকল্প যে তৃণমূলের ভাবনায় ছিল তা বলাই বাহুল্য। সে মতোই চলছে প্রস্তুতি।
দলীয় সূত্রে খবর, ‘সব্যসাচী দত্তের জায়গায় সুজিত বসু-কে নিয়ে আসা হতে পারে’। এখনও এবিষয়ে তৃণমূল নেতৃত্ব প্রকাশ্যে মুখ না খুললেও জল্পনা কিন্তু ক্রমেই বেরে চলেছেন। ইতিমধ্যেই বিধাননগর এলাকার ভোটার তালিকায় নিজের নাম তুলতে তৎপর হয়েছেন সুজিত বসু (Sujit Basu)। তিনি এই মুহূর্তে বিধাননগরের বিধায়ক ও রাজ্যের দমকল মন্ত্রী। তবে পুর আইন অনুযায়ী, কোন পুরসভার জনপ্রতিনিধি হতে হলে সেই পুরসভার কোন ওয়ার্ডের স্হায়ী বাসিন্দা হতে হবে সেই ব্যক্তিকে। কিন্তু সুজিত বাবু বিধাননগরের বিধায়ক হলেও তিনি দক্ষিন দমদম পুরসভার ভোটার। সূত্রের খবর, সুজিত বসু নির্বাচন কমিশনে আবেদন করেছেন দক্ষিন দমদম পুরসভা-র ভোটার লিস্ট থেকে তার নাম বাদ দিয়ে বিধাননগর পুরসভার অন্তর্গত একটি ওয়ার্ডে তাকে ভোটার হিসেবে নিযুক্ত করা হোক। সেক্ষেত্রে সল্টলেক বিবি ব্লকে সুজিত বসু-র যে অফিস রয়েছে সেই ঠিকানা দেখানো হয়েছে। আর সেখান থেকেই জল্পনার সূত্রপাত। যদিও ভোটার লিস্ট থেকে নিজের নাম পরিবর্তনের প্রশ্নে এখনই কিছু বলতে নারাজ রাজ্যের দমকল মন্ত্রী। তিনি জানিয়েছেন,

“আপাতত ২১শে জুলাই নিয়ে ব্যস্ত আছি, অন্যকিছু ভাবছি না”। জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিকের মতে, “দল যে সিদ্ধান্ত নেবে তার উপরে কেউ কথা বলবে না, তবে এখনই বিধাননগর প্রসঙ্গে কিছু বলা সম্ভব নয়”। “আর কেউ ভোটার লিস্ট থেকে নিজের নাম অন্য কোন স্হানে পরিবর্তন করতেই পারেন, এটা নিয়ে এতো আলোচনার কোন কারন আছে বলে আমি মনে করি না”।

তবে কি দলের অন্দরে আরও কোণঠাশা সব্যসাচী দত্ত? মেয়র পদ হারালে নিজের পরবর্তী রাজনৈতিক জীবনে কোন পদক্ষেপ গ্রহন করবেন তিনি? বর্তমানে এমনই কিছু প্রশ্নের উত্তরের খোঁজে রাজনৈতিক মহল।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#Kolkata

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত