Kolkata High Court
Featured দক্ষিণবঙ্গ বঙ্গ সূচনা

৪ থেকে ৬ সপ্তাহ পিছিয়ে যাবে চার কর্পোরেশনের ভোট? ৪৮ ঘন্টার মধ্যে উত্তর দেবে কমিশন

রাজ্যে ঊর্ধমুখী করোনা গ্রাফ। এই পরিস্থিতিতে চার কর্পোরেশন নির্বাচন নিয়ে নতুন মোর। আপাতত ৪ থেকে ৬ সপ্তাহ নির্বাচন পিছিয়ে দেওয়া সম্ভব? নির্বাচন কমিশন কে উত্তর খুঁজতে বললো হাইকোর্ট(Kolkata High Court)। আগামী ৪৮ ঘন্টার মধ্যে সিদ্ধান্ত নিতে হবে কমিশন কে।

আগামী ২২শে জানুয়ারি বিধাননগর, চন্দননগর, আসানসোল ও শিলিগুড়ি কর্পোরেশনে নির্বাচন। কিন্তু, বর্তমান করোনা পরিস্থিতি তে নির্বাচন পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা হয়েছে হাইকোর্টে।

আদালতে মামলাকারীর আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, ‘করোনা পরিস্থিতি তে কর্পোরেশনের ভোট পিছিয়ে দেওয়া হোন’। বিজেপির আইনজীবীও এই কথা বলেন। কমিশনের পক্ষ থেকে বলা হয়, ‘রাজ্য যদি বিপর্যয় ঘোষণা না করে তবে ঘোষিত নির্বাচন পিছিয়ে দেওয়ার ক্ষমতা কমিশনের নেই’।

আদালত কমিশনের উদ্দেশ্যে জানায়, ‘কমিশনকে নির্বাচন পরিচালনার সমস্ত ক্ষমতা সংবিধান প্রদান করেছে। তাহলে কেন রাজ্যের সাথে কথা না বলে কমিশন কোন সিদ্ধান্ত নিতে পারবে না’?

অবশেষে, ভোট পিছিয়ে দেওয়ার বিষয়ে কমিশনকে ভাবতে বললো আদালত। চূড়ান্ত সিদ্ধান্ত কমিশন কে নিতে হবে ও তা জানাতে হবে ৪৮ ঘন্টার মধ্যে। এখন, আদালতের কথায় কি সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন? উত্তরের জন্য অপেক্ষায় থাকতে হবে আরও দুটো দিন।

খবরের সাথে থাকতে এখনই আমাদের ফেসবুক পেজ Nabadin.com  লাইক করে সাথে থাকুন। সাথে ট্যুইটারে Nabadin24News আমরা পৌঁছে যাব আপনার কাছে। আর এখন থেকে সব খবরের বিস্তারিত তথ্য থাকবে ইউটিউব ভিডিওতে। তাই আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News  সাবস্ক্রাইব করে সবসময় থাকুন খবরের সঙ্গে৷ আর আমরা আছি আপনার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *