jadavpur university
featured post শহর ও শহরতলি সূচনা

বাবুল সুপ্রিয় যেতেই পরিস্থিতি উত্তপ্ত, দুপুর থেকে উত্তাল যাদবপুর বিশ্ববিদ্যালয়

Focal Point:

  • A massive protest in jadavpur university By The SFI

বৃহস্পতিবার যাদবপুরে (jadavpur university) একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে প্রবল বিক্ষোভের মুখোমুখি হলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা বাবুল সুপ্রিয়, বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পলরা। জানা যাচ্ছে এদিন ক্যাম্পাসে আলাদা করে একটি ফ্রেশার্স ওয়েলকাম এবং আলোচনা সভার আয়োজন করে সঙ্ঘের ছাত্র সংগঠন এবিভিপি। সেই অনুষ্ঠানেই যোগ দিতে যান বাবুল সুপ্রিয়। আগে থেকেই সাম্প্রদায়িক রাজনীতি ও খুনের রাজনীতির বিরোধীতা করার জন্য এবিভিপির অনুষ্ঠানস্থল অর্থাৎ কেপি বসু মেমোরিয়াল হলের সামনে বিক্ষোভ অবস্থান ডেকেছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠন। সকাল থেকেই চলছিল বিক্ষোভ অবস্থান। এরমধ্যে বাবুল সুপ্রিয়রা ঢুকতে গেলেই লেগে যায় তুলকালাম। এবিভিপির অভিযোগ, তাদের অনুষ্ঠান ভন্ডুল করতেই এদিন আক্রমণ চালিয়েছে বামপন্থী ছাত্র সংগঠনগুলি। বাবুল সুপ্রিয়র অভিযোগ, “তাকে ধাক্কা মারা হয়, অনুষ্ঠানস্থলে ঢুকতেও বাধা পান তিনি। শেষপর্যন্ত অবশ্য নিরাপত্তারক্ষীদের সাহায্যে ভেতরে ঢোকেন সাংসদ। যদিও ছাত্রছাত্রীদের অভিযোগ কোনোরকম বাধাদানের পরিকল্পনা তাদের ছিলনা। বাবুল সুপ্রিয়র নিরাপত্তারক্ষীরা এবং বিজেপির বহিরাগত সমর্থকরা তাদের উপর আক্রমণ করে। ছাত্রীদেরও মারা হয়। তারপরই ধাক্কাধাক্কি লেগে যায়। আসানসোলের সাংসদ অনুষ্ঠান থেকে বেরোনোর পরেও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গেটে জমায়েত করে আছেন বিজেপির নেতারা।

এই ধাক্কাধাক্কির খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন ভিসি ও রেজিস্টার।
বাবুল সুপ্রিয় অবশ্য এই ঘটনার জন্য এসএফআই সহ অন্যান্য বাম ছাত্র সংগঠনকেই দায়ী করেছেন। এসএফআই’র পক্ষ থেকে অভিযোগ উড়িয়ে পালটা দাবী করা হয়েছে, ‘গণতান্ত্রিক ক্যাম্পাসে যে কেউ আসতেও পারেন, বিজেপির নীতির বিরুদ্ধে বিক্ষোভও জানানো যেতে পারে। বাবুল সুপ্রিয়কে ঢুকতে কেউ বাধা দেয়নি। বিক্ষোভ চলাকালীন তিনি আসলে ছাত্রছাত্রীরাই মানববন্ধন করে তাকে ঢোকার রাস্তা করে দেয়। কিন্তু তিনি না ঢুকে মিডিয়ার সামনে নাটক করতে থাকেন। তার নিরাপত্তারক্ষীরা বন্দুকের বাট দিয়ে ছাত্রছাত্রীদের মারে। কাউকেই মারধোর করা উচিৎ না। কিন্তু উনিই উস্কানি দিয়েছেন’।

সব মিলিয়ে এখনও চরম উত্তেজনা রয়েছে বিশ্ববিদ্যালয়ে। রাজ্যপাল এসেছেন ক্যাম্পাসে। বাবুল সুপ্রিয় ভেতরেই রয়েছেন। বিজেপির লোকেরাও ক্যম্পাসে ঢুকে পড়েছে বলে খবর। বিক্ষোব দেখাচ্ছে বাম ছাত্র সংগঠনগুলিও। এরমধ্যে তীব্র আতঙ্কে ক্যাম্পাসে কার্যত বন্দী হয়ে আছেন সাধারণ ছাত্রছাত্রীরা।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#Kolkata #jadavpur university

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত