jagattarini Dasi
Featured আন্তর্জাতিক সূচনা

অস্ট্রেলিয়ার গিয়ে গড়ে তোলেন আরেকটি বৃন্দাবন, প্রধানমন্ত্রীর ভাষণে আজ জগত্তারিণী দাসীর কথা

কৃষ্ণ প্রেমে মাতোয়ারা জগৎ এর প্রায় সবাই। এই গোটা পৃথিবীর প্রায় সবরকমের জাতি ধর্মের মানুষ কৃষ্ণ প্রেমে বিভোর। এরমই এক কৃষ্ণ প্রেমিকার ভালোবাসার গল্প শোনা গেল স্বয়ং প্রধানমন্ত্রীর ‘ মন কি বাত ‘ অনুষ্ঠানে।
রবিবার নিজের এই অনুষ্ঠান এর ৮৩ তম পড়বে শ্রোতা দেড় সাথে ভাগ করে নিলেন এই কৃষ্ণ ভক্ত জগত্তারিনি দাসী র কথা। কৃষ্ণভক্তি প্রচারের জন্য যখন অভয় চরণারবিন্দ ভক্তিবেদান্ত স্বামী তথা শ্রীল প্রভুপাদ যে জগৎ বিখ্যাত এই ইস্কন তৈরী করেন সেই ইস্কনেই যোগ দিয়েছিলেন এই অস্ট্রেলিয়ার পর্দা কাঁপানো এই অভিনেত্রী।

১৯৮৩ সালে সবকিছু ছেড়ে সপরিবারে বৃন্দাবন ধামে চলে আসেন তিনি। পরবর্তী তেরো বছর কাটিয়ে দেন সেখানেই। কোনো রকম বিলাসিতা ছাড়াই জীবন যাপন করতেন তিঁনি।

১৯৯৬ সালে অস্ট্রেলিয়াতে ফিরে গিয়ে পাকাপাকিভাবে পার্থে থাকতে শুরু করেন জগত্তারিণী দাসী ও তাঁর পরিবার। কিন্তু বৃন্দাবনকে ভুলতে পারেননি তিনি। নিজের শিল্পী সত্তাকে কাজে লাগিয়ে সেখানেই গড়ে নিয়েছেন এক টুকরো বৃন্দাবন ধাম। ছবি এঁকে, মিনিয়েচার বা বিভিন্ন ত্রিমাত্রিক ভাস্কর্য গড়ে তাকে রূপ দিয়েছেন তিনি। তাঁর এই প্রকল্পের নাম গোপীনাথ ধর্ম। পার্থ শহরের সোয়ান ভ্যালিতে একটি আর্ট গ্যালারি চালান জগত্তারিণী দাসী। সেই আর্ট গ্যালারিতে গেলে দর্শকেরা কেবল তাঁর আঁকা ছবিই দেখতে পান না, কৃষ্ণভক্তদের পবিত্র তীর্থ বৃন্দাবনেরও এক ঝলক দেখতে পান তাঁরা। সঙ্গে ভারতের সুপরিচিত তীর্থস্থান নবদ্বীপ বা পুরীর সংস্কৃতিরও আঁচ পান ওই দর্শকেরা। জগত্তারিণী দাসীর এমন অভিনব প্রচেষ্টার জন্য তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদিও।

খবরের সাথে থাকতে এখনই আমাদের ফেসবুক পেজ Nabadin.com  লাইক করে সাথে থাকুন। সাথে ট্যুইটারে Nabadin24News আমরা পৌঁছে যাব আপনার কাছে। আর এখন থেকে সব খবরের বিস্তারিত তথ্য থাকবে ইউটিউব ভিডিওতে। তাই আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News  সাবস্ক্রাইব করে সবসময় থাকুন খবরের সঙ্গে৷ আর আমরা আছি আপনার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *