ISIS
Featured আন্তর্জাতিক সূচনা

মানুষ মারার পরিকল্পনা থমকে নেই, চলছে অনলাইনে জঙ্গি নিয়োগ, সামনে চাঞ্চল্যকর তথ্য

তিয়াসা মুখোপাধ্যায়:- করোনা সংক্রমণ বিশ্বজুড়ে যেভাবে বাড়ছে তাতে ইতিমধ্যেই নিজেদের কাজ হারিয়ে ফেলেছে বহু মানুষ। খাবার জুটছেনা তাঁদের রোজ দু’বেলা। আর এই সুযোগকেই কাজে লাগাচ্ছেন জঙ্গি সংগঠনগুলি বলে অনুমান। এই পরিস্থিতিতেও মানুষকে মারার পরিকল্পনা থেকে তারা অবসর নেয়নি। বরং অনলাইনেই এবার জঙ্গি নিয়োগ পর্ব শুরু হয়েছে।
গোয়েন্দা সূত্রের খবর, আইসিস নামক কুখ্যাত জঙ্গি সংগঠনগুলি নিজেদের সংগঠনকে আরও শক্তিশালী করার স্বার্থে নতুন নতুন মানুষকে তাদের জঙ্গি সংগঠনে নিয়োগ করছে। জেহাদের নামে অল্পবয়সীদের রীতিমত ব্রেনওয়াশ করে তাদের সংগঠনে নিয়োগ করা হচ্ছে। গোয়েন্দাদের চোখ এড়াতেই তারা এবার অনলাইনেই জঙ্গি নিয়োগের পথ বেছে নিয়েছে। অনলাইনে এই জঙ্গি নিয়োগ নিয়ে ইতিমধ্যে আইসিসে ট্রেনিংও শুরু হয়ে গিয়েছে।
গত মে মাসে আই.এস.-এর সঙ্গে যুক্ত ‘দ্য সাপোর্টস সিকিউরিটি’ নামে ২৪ পৃষ্ঠার একটি সাইবার সিকিউরিটি ম্যাগাজিন প্রকাশিত হয়েছিল। এই ম্যাগাজিনে সোশ্যাল মিডিয়ায় স্মার্টফোন ও কম্পিউটার ব্যবহারের সময় সাবধানতা অবলম্বন করে কীভাবে গোয়েন্দাদের পট্টি পড়ানো যায় তার বিস্তারিত ব্যাখ্যা ছিল। আদতে গোয়েন্দাদের চোখ এড়ানো সম্ভব নয়, গোয়েন্দা বিভাগ ইতিমধ্যেই আইসিস-র অনলাইন জঙ্গি নিয়োগের দিকে নজর রেখেছে।

খবরের সাথে থাকতে এখনই আমাদের ফেসবুক পেজ Nabadin.com  লাইক করে সাথে থাকুন। সাথে ট্যুইটারে Nabadin24News আমরা পৌঁছে যাব আপনার কাছে। আর এখন থেকে সব খবরের বিস্তারিত তথ্য থাকবে ইউটিউব ভিডিওতে। তাই আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News  সাবস্ক্রাইব করে সবসময় থাকুন খবরের সঙ্গে৷ আর আমরা আছি আপনার জন্য।

সাম্প্রতিক শিরোনাম:

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *