Donald Trump Cancel 1.3 billion USD To Pakistan
featured post আন্তর্জাতিক সূচনা

এবার ১.৩ বিলিয়ন মার্কিন ডলার সাহায্য থেকে বঞ্চিত পাকিস্তান

Focal Point:

  • USA president Donald Trump Cancel 1.3 billion USD To Pakistan

পুলওয়ামায় জঙ্গি আক্রমনের পর পরই এসেছিল তার প্রতিক্রিয়া, তখন ই বুঝিয়েছিলেন পাকিস্তানের এহেন ভূমিকা নিয়ে মোটেও সন্তুষ্ট নন তিনি। এইবার পাকিস্তান কে দেওয়া ১.৩ বিলিয়ন ডলার( ইউএস) বাতিলের ঘোষণা করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কারন স্বরূপ জানিয়েছেন, পাকিস্তান যে ভাবে যে ভাবে নিজেকে সন্ত্রাসবাদৰ আঁতুরঘর বানিয়েছে তার পরিপেক্ষিতে এই মুহূর্তে পাকিস্তান কে সাহায্য নয়।
সংবাদ সংস্থা এএনআই সূত্র খবর,বর্তমান ভারত ও পাকিস্তানের সম্পর্কের উপর নজর রাখছে মার্কিন গোয়েন্দা সংস্থা গুলো। এএনআই সূত্রে আরো জানা যায় এই সময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাকিস্তানের সাথে আলোচনায় বসতে চায়, কিছু কিছু ক্ষেত্রে তারা পাকিস্তানের থেকে খোলাখুলি মতামত নিতে চায়। মার্কিন প্রেসিডেন্ট বলেন,

” এই মুহূর্তে ভারত ও পাকিস্তানের মধ্যে একটা ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি হয়েছে,বহু মানুষের প্রাণ গেছে, অনেক পরিবার অবিভাকহীন হয়েছে, আমরা চাই এই সব রকম পরিস্থিতি অবিলন্বে বন্ধ হোক, আমি নিজে এই সব পরিস্থিতির উপর নজর রাখছি”।

পাকিস্তান তাদের নতুন প্রধানমন্ত্রী রূপে ইমরান খান কে পাওয়ার পর থেকে মার্কিন আর পাকিস্তানের সম্পর্কের উন্নতি হয়েছে কিন্তু তার পাশাপাশি পাকিস্তানের মাটিতে বেড়ে ওঠা সন্ত্রাসবাদীদের কোনোভাবেই মেনে নেওয়া যায় না এ কথাও তিনি জানান। এবার প্রশ্ন হচ্ছে এত কিছুর পরও পাকিস্তান তাদের মাটিতে বেড়ে ওঠ সন্ত্রাসবাদীদের আটকাতে কি কি ব্যবস্থা গ্রহণ করে তা সময়ই বলবে।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#International #USA #Donald Trump

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত