World Coconut Day
featured post অজানা সূচনা

আজ বিশ্ব নারকেল দিবস, দেখুন নারকেল কা কামাল

Focal Point:

  • Today 2nd September Celebrate As World Coconut Day Across The World.
  • The Significance Of 2nd September.

নবদিন ডেস্ক, সুপ্রভাত বিশ্বাসঃ– আজ বিশ্ব নারকেল দিবস (World Coconut Day)। নারকেল যে সব ঘাটেই মোটামুটি কাজে লাগে তা কিন্তু মানতে বাধ্য সারা বিশ্ব। পুজা অর্চনা থেকে শুরু করে একের পর এক খাবারের আইটেম, সব জায়গাতেই রাজত্য করে মানুষের মন জুগিয়ে চলছে নারকেল। আর তাই এই নারকেলের উদ্দেশ্যেই পালন করা হয় বছরের এক্তা নির্দিষ্ট দিন। ২য় সেপ্টেম্বর, এই দিনটিকে পুরটাই নারকেলের দিন করে সম্মান জানান হয় তাকে। আর এই নারকেলের উৎপাদনকে স্মৃতিচারন করতেই নারকেল দিবস পালন হয় এশিয়ান প্যাসিফিক কোকোনাট কমিউনিটির(APCC) পক্ষ থেকে। প্রতিবছর এই দিনটিতে সারা বিশ্বের ৫০০ টি নারকেল উৎপাদন স্থান থেকে উৎপাদনকারী কৃষকেরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

World Coconut Day
আজ বিশ্ব নারকেল দিবস

চলুন একনজরে নারকেলের কামাল দেখেনি—
কি কাজে লাগে এত নারকেল? আদেও কি নারকেলে শরীর ভাল রাখে? সব উত্তর একবারেই ঝা চকচকে হয়ে যাবে আপনার। নারকেল আপনার শরীরে পৌঁছে দেয় একটা বিশুদ্ধ পানীয়, তৈরি করে ভিটামিন থেকে মিনারেলস সবই। আর এই বিশ্ব নারকেল দিবসের থিম হল – A Healthy Drink, Coconut for Family Nutrition, Health, and Wellness, Coconut for Healthy Life, Coconut for Good Health, Wealth & Wellness.

নারকেল যে শুধু এভাবেই পাই তা কিন্তু নয়, শহর থেকে গ্রাম সকালের ব্রেকফাস্ট থেকে রাতের ডিনার সবেতেই ভাগ বসায় নারকেল। চিংড়ি থেকে ইলিশ, খিচুড়ি থেকে পিঠে পুলি সবেতেই নারকেল না দিলে ঠিক জমেনা ব্যাপারটা। তাই কথায় যেমন বলে সর্ব ঘাটের কাঁঠালি কলা, তেমনই নারকেলও কিন্তু সর্ব ঘাটেরই ফল তা আপনি মানুন আর নাইবা মানুন।

লাইক করুণ আমাদের ফেসবুক পেজ Nabadin.com 

ফলো করুণ আমাদের টুইটারে Nabadin24News

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News

সাম্প্রতিক শিরোনাম:

অনুসরণঃ

#International #National

পাঠকের প্রতিক্রিয়া একান্ত কাম্য । নিচে কমেন্ট বক্সে জানান আপনার মতামত