Coronavirus Entered In India
Featured রাষ্ট্র সূচনা

‘ওমিক্রন’ এর আতঙ্কের মধ্যেও দেশে নিম্নমুখী ‘করোনা’ গ্রাফ

বিশ্ব জুরে করোনার নতুন প্রজাতি ‘ওমিক্রন ‘ যখন আবার মাথা চারা দিয়ে উঠছে ঠিক তখনি কোভিড গ্রাফে বড়ো সরো পতন দেখা দিয়েছে(India Covid 19 Update)। একদিনে অনেকটা কোমতে দেখা গিয়েছে করোনা সংক্রমণ।‘ওমিক্রন’ আতঙ্কের মাঝে দেশের কোভিড গ্রাফে বড়সড় পতন। একদিনে অনেকটা কমল দেশের করোনা সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬,৯৯০ জন।

সোমবার এই সংখ্যা ছাড়ায় ৮ হাজারের বেশি। সেই তুলনায় অনেকটাই কমল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ১৯০ জন। সোমবারও এই সংখ্যা ছিল দু’শোর বেশি।স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায়  ১০ হাজার ১১৬ জন সুস্থ হয়ে উঠেছেন। করোনার কবল থেকে সুস্থ রোগীর সংখ্যা মোট ৩ কোটি ৪০ লক্ষ ১৮ হাজার ২৯৯। এ নিয়ে সুস্থতার হার ৯৮.৩৫ শতাংশ। অনেকটা কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। এই মুহূর্তে সেই সংখ্যা ১ লক্ষ ৫৪৩।

পরিসংখ্যান বলছে, গত ৫৪৬ দিনের মধ্যে এটাই সর্বনিম্ন। ইতিমধ্যে দেশের ১২৩ কোটি মানুষের টিকাকরণ হয়েছে।বিশ্বজুড়ে সদ্য উদ্বেগ বাড়িয়েছে নয়া স্ট্রেন ‘ওমিক্রন’ দক্ষিণ আফ্রিকা থেকে ছড়িয়ে পড়া স্ট্রেনটি এখনও ভারতে থাবা বসাতে পারেনি। তবে আগে থেকেই সতর্ক স্বাস্থ্যমহল। বিমানবন্দরগুলিতে বিশেষ সতর্ক জারি হয়েছে। রাজ্যগুলিকে নতুন কোভিডবিধি জারির জন্য নির্দেশিকা পাঠানো হয়েছে কেন্দ্রের তরফে।

আজই পরিস্থিতি নিয়ে রাজ্যগুলির সঙ্গে বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বাস্থ্যবসচিব রাজেশ ভূষণ। ওমিক্রন নিয়ে আরও নতুন কোনও নিষেধাজ্ঞা জারি হওয়ার সম্ভাবনা।এই মুহূর্তে যাঁরা বিদেশ থেকে ফিরছেন, তাঁদের বিমানবন্দরে করোনা পরীক্ষা করে কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে। কারও শরীরে ওমিক্রন বাসা বেঁধেছে কি না, জানতে  দ্রুত সেই রিপোর্ট জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য ল্যাবে পাঠানো হচ্ছে। 

ডিসেম্বরের ১৫ তারিখ থেকে আন্তর্জাতিক উড়ান পরিষেবা চালুর কথা থাকলেও ওমিক্রন আতঙ্ক দেশকে রক্ষা করতে সেই চিন্তাভাবনা পিছাতে পারে বলে জানা গেছে।

খবরের সাথে থাকতে এখনই আমাদের ফেসবুক পেজ Nabadin.com  লাইক করে সাথে থাকুন। সাথে ট্যুইটারে Nabadin24News আমরা পৌঁছে যাব আপনার কাছে। আর এখন থেকে সব খবরের বিস্তারিত তথ্য থাকবে ইউটিউব ভিডিওতে। তাই আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News  সাবস্ক্রাইব করে সবসময় থাকুন খবরের সঙ্গে৷ আর আমরা আছি আপনার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *