Cossipore Udyan Bati
Featured শহর ও শহরতলি সূচনা

কল্পতরু উৎসবে এবারও ভক্তশুন্য থাকবে কাশিপুর উদ্যানবাটী

১৮৮৬ সালের পয়লা জানুয়ারি কল্পতরু রূপে ভক্তদের আশীর্বাদ করেছিলেন ঠাকুর শ্রী রামকৃষ্ণ। কাশিপুর উদ্যানবাটিটা (Cossipore Udyan Bati) ভক্তদের আশীর্বাদ করে বলেছিলেন ‘চৈতন্য হোক ‘। এর পর থেকেই জানুয়ারী মাসের প্রথম দিনে পালিত হয়ে আসছে কল্পতরু উৎসব হিসাবে। কিন্তু করোনা আবহে এইবছরও পয়লা জানুয়ারিতে উদ্যানবাটীতে সাধারণের প্রবেশ নিষিদ্ধ। তবে থাকছে অনলাইনে দেখার ব্যবস্থা।২০২১ সালে ১ জানুয়ারীও করোনা আবহে কাশীপুর উদ্যানবাটীতে ঢুকতে পারেননি ভক্তরা।

তবে প্রতিবছরের মতো এই বছরো প্রথা মেনেই সম্পূর্ণ করা হয় পূজো। সকালে মঙ্গলারতি মাধমে সূচনা করা হয় কল্পতরু উৎসবের। তারপর যোগ্য এবং সারাদিন ধরে চলে পূজো। ভক্তিগীতি ও রামকৃষ্ণ কথামৃত পাঠ করা হয় এইদিন। তাছাড়াও এইবছর বন্ধ ছিলো দক্ষিনাস্বর মন্দির ও বাগবাজারের মায়ের বাড়িও। পুজোর পর থেকেই রাজ্যে করোনার গ্রাফ উপরে উঠছে। মঙ্গলবারও রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফ থেকে প্রকাশত বুলাটিনে দেখা গিয়েছে, রাজ্যে ফির উর্ধমুখী হয়েছে করোনা সংক্রমণ। এইদিন আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮১৯ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের। সুস্থ ৮২৫ জন।

দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষ স্থানে রয়েছে কলকাতা। এই সময় বড়দিন, নববর্ষের মতো উৎসবের সময় কড়াকড়ি নিয়ে রাজ্যকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আর এই পরিস্থিতির কথা মাথায় রেখেই কাশীপুর উদ্যান বাটির এই সিদ্ধান্ত।

খবরের সাথে থাকতে এখনই আমাদের ফেসবুক পেজ Nabadin.com  লাইক করে সাথে থাকুন। সাথে ট্যুইটারে Nabadin24News আমরা পৌঁছে যাব আপনার কাছে। আর এখন থেকে সব খবরের বিস্তারিত তথ্য থাকবে ইউটিউব ভিডিওতে। তাই আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News  সাবস্ক্রাইব করে সবসময় থাকুন খবরের সঙ্গে৷ আর আমরা আছি আপনার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *