চার রাজ্য মিলিয়ে পাঁচ কেন্দ্রের উপনির্বাচনে শুন্য বিজেপি, কংগ্রেস কে অতিরিক্ত অক্সিজেন দিল মহারাষ্ট্র, ছত্তিসগড়

Wb Election

চার রাজ্য মিলিয়ে পাঁচ কেন্দ্রের উপনির্বাচনে শুন্য বিজেপি, কংগ্রেস কে অতিরিক্ত অক্সিজেন দিল মহারাষ্ট্র, ছত্তিসগড়

দেশের চার রাজ্য মিলিয়ে একটি লোকসভা ও চারটি বিধানসভা উপনির্বাচনের ফলাফল প্রকাশ হলো শনিবার। আর এই ফলাফল গেরুয়া শিবিরের জন্যে যে যথেষ্ট চিন্তার কারণ হলো তা বলাই বাহুল্য। পাঁচটি কেন্দ্রে ভোট হলেও একটি আসনেও খাতা খুলতে সক্ষম হলো না বিজেপি। কলকাতার বালিগঞ্জ (Wb Election)কেন্দ্রে বিজেপি প্রার্থী রয়েছেন তৃতীয় স্থানে। আসানসোলে বিজেপি প্রার্থী দ্বিতীয় স্থানে থাকলেও ভোটের ব্যাবধান অনেক। অথচ, শেষ দুটো লোকসভা নির্বাচনে পদ্ম টিকিটে আসানসোলে বিপুল ভোটে জয়ী হয়েছিলেন বাবুল সুপ্রিয়।
শুধু পশ্চিমবঙ্গ নয়। বাংলার বাইরেও তিন রাজ্যে হার গেরুয়া প্রার্থীদের। মহারাষ্ট্রের কোলাপুর উত্তর বিধানসভায় পুনরায় জয়ী হতে চলেছে কংগ্রেস। পাশাপাশি, ছত্তিসগড়ের খাইরগড় আসনও হাত শিবিরের দখলে গেছে। আগামী বছর ছত্তিসগড় বিধানসভা নির্বাচনের আগে এই জয় কংগ্রেস কে অতিরিক্ত অক্সিজেন দেবে বলেই মত রাজনৈতিক মহলের। অন্যদিকে, বিহারের একটি বিধানসভা আসনের উপনির্বাচনে হারের মুখ দেখেছে বিজেপি। সেখানে জয়ী হয়েছে আরজেডি।
তবে সম্প্রতি একাধিক রাজ্যের বিধানসভা নির্বাচনে ভালো ফল করেছে গেরুয়া শিবির। পাঞ্জাব বাদ দিলে উত্তরপ্রদেশ, মনীপুর, উত্তরাখণ্ড, গোয়া তে সরকারে এসেছে বিজেপি। সেই আবহের কয়েকদিনের মাথায় এই ফলাফলে যথেষ্ট ভাবনায় রাজনৈতিক মহল।

MORE POSTS