খড়্গপুরের এন বি টি দুর্গা পুজো কমিটির তরফ থেকে বিশ্ববাংলায় সর্ববৃহৎ মা দুর্গার ৫১ ফিটের মুখের থিম

Kharagpur NBT Durga Puja

বিগত ৬৫ বছর ধরে পরম্পরায় চলে আসছে খড়্গপুরের এই দুর্গাপুজো। গত দু বছরে ভয়াবহ কভিড কাল পেরিয়ে অবশেষে বাঙালিরা এই বছরের কাটাতে চলেছে বাধা বিঘ্নহীন দুর্গাপুজো।

এন বিটি দুর্গাপূজা কমিটি খড়্গপুর এর (Kharagpur NBT Durga Puja)এই ২০২২ সালের সব থেকে বড় নিদর্শন হলো ৫১ ফুটের মায়ের মুখ যা গোটা বিশ্ব বাংলা তথা ভারতব্যাপী সবথেকে বড় মা দুর্গার মুখ।
বর্তমান সম্পাদক সৌরেন গাঙ্গুলি, ক্যাশিয়ার শঙ্কর রায় এবং এই প্রতিমা থিমের অধিকারী শ্রী মহাশয় দেবাশীষ পুষ্টি তত্ত্বাবধানে এই বিশ্ববাংলায় বৃহৎ মায়ের মুখের প্রতিস্থাপনা হলো।
এছাড়াও এখানে উপস্থিত ছিলো, প্রাক্তন পরামর্শদাতা প্রবৃত্ত সরকার, সূর্য চ্যাটার্জি, সুমিত মাইতি, প্রশান্ত তিওয়ারি, বিটি মুখার্জি পিছিয়ে নয় ইয়ং জেনারেশন এই পুজো মণ্ডপের সাজ সজ্জায় উদ্যোগ নিলেন রাজকুমার যাদব, শংকর দত্ত, বিজয় গুপ্তা, দিবাকর বিশ্বাস, সুব্রত বেরা, সন্তু বেরা, নরেন নায়ক এবং চন্দন ঘোষ।
এদের সকলের প্রচেষ্টায় এরা আজ বিশ্ব বাংলাকে উপহার দিয়েছেন এক অভিনব থিমের দুর্গাপুজো। সকলের পুজো ভালো কাটুক এবং সকলে তরফ থেকে শুভ বিজয়ার প্রীতি শুভেচ্ছা ও অভিনন্দন রইল। এবং আমরা আশা রাখবো আগামী দিনে এই বিশ্ববাংলা মাকে আরো নতুন নতুন অভিনব রূপের উপহার দিক আমাদের এই জনসাধারণকে এবং এক অসাধারণ প্রতিভার সাক্ষী হোক আগামী দিনগুলো এই কামনা করব।