সেরা থিমঃ স্বাধীনতার ৭৫ তম বর্ষে দেশমাতৃকার আরাধনা

West Medinipur Sharod Samman 2022

আকাশে বাতাসে আনন্দে ভরিয়ে বঙ্গে উদযাপিত হচ্ছে শারদ উৎসব। ৮-৮০ মেতে উঠেছে এই উৎসবে।বিভিন্ন মন্ডপে চলছে পুজো পরিক্রমা।পশ্চিম মেদিনীপুরের ঘাটালে আরাধনা অ্যাকাডেমির পরিচালনা, জয়পুর জেমস এন্ড জুয়েলারীর পরিবেশনায় আয়োজিত হল পুজো পরিক্রমা ও শারদ সম্মান ২০২২।সহযোগিতায় ছিল সুনেহরা ওয়েডিং প্ল্যানার ও কোরাল মল।

ভারত মাতা


বিচারকমন্ডলী তে ছিলেন প্রাক্তন সাংবাদিক ও সমাজকর্মী সমাপ্তি রায়, মডেল মিস মেঘা ও জয়পুর জেমস এন্ড জুয়েলার্সের কর্ণধার গনেশ সামুই।
সিংঘপুর সার্ব্বজনীন দূর্গোৎসব কমিটি ঘাটাল তথা অখন্ড পশ্চিম মেদিনীপুর জেলার একটি অন্যতম পুজা কমিটি।এবছর তাঁরা উপস্থাপনা করেন স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি। সেই উপলক্ষে তাদের মন্ডপ সজ্জায় ছিল তেরঙা এর ব্যবহার। সমগ্র মন্ডপ তাঁরা সাজিয়েছিলেন ভারতের বিখ্যাত সেই সকল মনিষীদের ছবি দিয়ে যাঁরা বিশ্বের দরবারে দেশের নাম উজ্জ্বল করেছেন, দেশমাতৃকার জন্য শহীদ হয়েছেন।

সব ছবিগুলিই আর্ট কলেজের ছাত্ররা নিজেদের হাতে এঁকে মন্ডপে উপস্থাপন করেন। সমগ্র মন্ডপের আবহে তারাঁ ব্যবহার করচেন তেরঙা আলো ও দেশাত্মবোধক সঙ্গীত। তাঁদের প্রতিমাও ছিল ভাবনার সাথে সামঞ্জস্যপূর্ন।প্রতিমায় ছিল তেরঙার ব্যবহার ও তাছাড়াও তারা মন্ডপে মাতৃরূপে আরাধনা করা হয় ভারতমাতাকেও। সব মিলিয়ে এই মন্ডপ এবছরের উপস্থাপনাকে এক অনন্য রূপ দেয়।বিচারকদের বিচারে এই মন্ডপ জেলার সেরা থিম হিসাবে শারদ সম্মান ছিনিয়ে নেয়।

Related Topics