এবার জাতীয় পতাকার দড়ি চুরি! সাক্ষী থাকলো এই বাংলা’ই

Newtown

জাতীয় পতাকার দড়ি চুরি

সামাজিক ও দৈনন্দিন জীবনে আমাদের চারিধারে অনেক কিছুই চুরি হতে শোনা যায় বা দেখা যায়। কিন্তু জাতীয় পতাকার দড়ি চুরি! হ্যাঁ, ঠিকই পড়ছেন। এমনই আজব ঘটনার সাক্ষী থাকল স্বাধীনতার ইতিহাসে সবথেকে বেশি যোগদান দেওয়া রাজ্য বাংলা।
ঘটনাস্থল নিউটাউন (Newtown)। স্বাধীনতা দিবস উদযাপন করতে বিজেপি র পক্ষ থেকে আয়োজিত হয় পতাকা উত্তোলন কর্মসূচি। পতাকার উচ্চতা নির্ধারণ করা হয় ১২৫ ফুট। কিন্তু, পতাকা উত্তোলনের সময় বিজেপি নেতৃত্ব ও কর্মী, সমর্থকরা উপস্থিত হলেও সঠিক সময় পতাকা উত্তোলন সম্ভব হয়নি। হঠাৎই সকলের নজরে আসে পতাকা উত্তোলনের জন্য যে দড়ির ব্যবস্থা করা হয়েছিল তা সেখানে নেই। পরবর্তীতে আয়োজক’দের অভিযোগ, তাঁদের পতাকা উত্তোলনের কার্যক্রমে বিঘ্ন ঘটাতে তৃণমূল কর্মী সমর্থক’রা পূর্ব পরিকল্পিত ভাবে এই দড়ি চুরি করেছে। কিঞ্চিৎ দেরিতে পরে সেই কর্মসূচি শুরু হলেও শুরু তে যে তাল কাটে তাতে উপস্থিত সকলেই একটু বিব্রত বোধ করেন। যদিও শাসক দলের থেকে থেকে এই সকল অভিযোগ অস্বীকার করা হয়েছে। স্থানীয় তৃণমূল নেতৃত্বের কথায়, ‘এই সকল বিজেপি’র নোংরা রাজনীতির পরিচয়। তৃণমূল এই সংস্কৃতি তে বিশ্বাস করে না’।
তবে ঘটনা প্রকাশ্যে আসতে জন মানসে দেখা গেছে ইষৎ প্রতিক্রিয়া। সাথে রাজনৈতিক মহলের এক অংশের কথায়, ‘এই খবরে রাজ্যের ছবি আজ গোটা দেশের কাছে সুখকর হলো না’।

স্যোশাল মিডিয়ার প্রতিটি মাধ্যমে আমাদের সাথে খবরে থাকুন। ফলো করুন ‘নবদিন‘-এর ফেসবুক পেজ ও টুইটার

Related Topics