Birangana
Featured শহর ও শহরতলি সূচনা

‘রোটারি ক্লাব অফ কলকাতা’-র পরিচালনায় বরাহনগরে দুই দিনব্যাপী মেয়েদের মার্শাল আর্ট কর্মশালা

ফেসবুক গ্রুপের ইতিহাসে হয়তো প্রথমবার ‘রোটারি ক্লাব অফ কলকাতা’-র পরিচালনায় আয়োজিত হলো মহিলাদের আত্মরক্ষা শিবির। ঐকতানের সহযোগিতায় দুই দিনব্যাপী এই কর্মশালা আয়োজিত হয় বরাহনগর অগ্রদূত সংঙ্ঘে। গত ২৫ ও ২৬শে সেপ্টেম্বর হওয়া এই কর্মশালার মূল উদ্দেশ্যে ছিল মার্শাল আর্ট প্রশিক্ষণের মাধ্যমে নারীদের আত্মরক্ষার দক্ষতা গড়ে তোলা, যাতে নারী সমাজ আক্রান্ত হলে পাল্টা লড়াইয়ের সংজ্ঞা উপলব্ধি করতে সক্ষম হয়।
এই কর্মশালাটি মূলত ৯ থেকে ২১ বছর বয়সী মহিলাদের ক্ষমতায়নের লক্ষ্যে, আত্মরক্ষার মৌলিক কৌশলগুলি প্রদান করেছে, যা মেয়েদের ব্যক্তিগত নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। অংশগ্রহণকারীদের মার্শাল আর্টের কয়েকটি গুরুত্বপূর্ণ কৌশল শেখানো হয়েছে, যা তাঁদের জনসাধারণের জায়গায় ও পাবলিক ট্রান্সপোর্টে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতিতে নিজেদের সুরক্ষার জন্য ব্যবহার করা যেতে পারে যা তাদের দৈনন্দিন জীবনে হতে পারে।
কর্মশালা প্রসঙ্গে ‘রোটারি ক্লাব অফ কলকাতা’-র অন্যতম কর্মকর্তা
সৌমাল্য চট্টোপাধ্যায় জানান, ‘সমাজের বর্তমান প্রেক্ষাপটে সবক্ষেত্রে নারী সমাজ এগিয়ে চলেছে। মেয়েরা দিনে দিনে আরও উচ্চ থেকে উচ্চতর শিক্ষার পথে এগিয়ে চলেছে। এই সময় মার্শাল আর্টের একটি কর্মশালা আমাদের থেকে আয়োজন করা হলো। আমরা চাই, সমাজে এগিয়ে চলা পথে যেন কোন মেয়েকে কোন সমস্যার সম্মুখীন না হতে হয়’।

খবরের সাথে থাকতে এখনই আমাদের ফেসবুক পেজ Nabadin.com  লাইক করে সাথে থাকুন। সাথে ট্যুইটারে Nabadin24News আমরা পৌঁছে যাব আপনার কাছে। আর এখন থেকে সব খবরের বিস্তারিত তথ্য থাকবে ইউটিউব ভিডিওতে। তাই আমাদের ইউটিউব চ্যানেল Nabadin News  সাবস্ক্রাইব করে সবসময় থাকুন খবরের সঙ্গে৷ আর আমরা আছি আপনার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *